হংকংয়ের ওপর ছড়ি ঘোরাতে চায় বাংলাদেশ

থাইল্যান্ডকে হারিয়ে পাওয়া বাড়তি আত্মবিশ্বাস হংকংয়ের বিপক্ষে কাজে লাগাতে চায় বাংলাদেশ। কোচ মাহবুব হারুনের বিশ্বাস, হংকংয়ের ওপর আধিপত্য বজায় রাখতে পারবে তার দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2018, 12:32 PM
Updated : 10 March 2018, 12:32 PM

এশিয়ান গেমস হকির বাছাইয়ে ওমানের সুলতান কাবোস কমপ্লেক্সে আগামী রোববার ‘এ’ পুলে নিজেদের দ্বিতীয় ম্যাচে হংকংয়ের মুখোমুখি হবে বাংলাদেশ।

নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ১৯-১ গোলে উড়িয়ে দেওয়ার আত্মবিশ্বাস হংকংয়ের সঙ্গী। থাইল্যান্ডকে ৫-০ গোলে হারিয়ে বাছাইপর্ব শুরু করেছে বাংলাদেশ।

বাংলাদেশকে অবশ্য বাড়তি অনুপ্রেরণা জোগাচ্ছে পরিসংখ্যানও। ২০১২ সাল থেকে এ পর্যন্ত মুখোমুখি হওয়ার চার ম্যাচেই হংকংকে হারিয়েছে বাংলাদেশ। এই চার ম্যাচে ১৮ গোল করে জিমিরা খেয়েছে পাঁচটি। কোচ হারুন তাই জয়ের প্রশ্নে আশাবাদী।

“প্রতিপক্ষ আফগানিস্তান ছিল বলেই হংকং এত গোল করতে পেরেছে। তারপরও বলতে হবে, তাদের খেলায় উন্নতি হয়েছে। তবে সর্বশেষ ২০১৬ সালে হংকংকে তাদের মাঠেই আমরা ৪-২ গোলে হারিয়েছিলাম। আশা করি, কালও জেতাটা কঠিন হবে না।”

থাইল্যান্ডকে হারানোর ম্যাচে সারোয়ার হোসেন, হাসান জুবায়ের নিলয়, মিলন হোসেন, রোমান সরকার ও মামুনুর রহমান চয়ন গোল করেছিলেন। তবে জয়ের ব্যবধান আরও বেশি না হওয়ায় হতাশ আশরাফুল ইসলাম। হংকং ম্যাচে সতীর্থ ফরোয়ার্ডরা আরও বেশি গোল পাবেন বলে আশা এই ডিফেন্ডারের।

“থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচে গোল মিস হয়েছে কিন্তু ইতিবাচক ফল পেয়েছি। যে ভুলগুলো হয়েছে, সেগুলো খুঁজে বের করে আলাপ আলোচনা করেই আমরা হংকংয়ের বিপক্ষে খেলতে নামছি। আশা করি, আমরা ভাল পারফরম্যান্স উপহার দেব।”

“থাইল্যান্ডের বিপক্ষে পেনাল্টি কর্নারে আরও গোল হওয়া উচিত ছিল। প্রথম ম্যাচ বলে হয়তো একটু সমস্যা হয়েছে। একটা বল পোস্টে লাগে, ওদের গোলরক্ষক দুটি ভালো সেভ করে। আশা করি, হংকংয়ের বিপক্ষে পিসির সুযোগগুলো আরও ভালোভাবে কাজে লাগাতে পারব আমরা।”