রেকর্ড বাড়িয়ে লিভারপুলকে জেতালেন সালাহ

লিভারপুলকে কাঙ্ক্ষিত গোল এনে দিয়ে নিজের রেকর্ডটাকে আরও উঁচুতে তুললেন মোহামেদ সালাহ। সাদিও মানে করলেন ব্যবধান দ্বিগুণ। অ্যানফিল্ডে ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডকে হারাল লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2018, 07:43 PM
Updated : 3 March 2018, 07:43 PM

শনিবার রাতে নিজেদের মাঠে নিউক্যাসলকে ২-০ গোলে হারানো লিভারপুল ২৯ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি তাদের চেয়ে এক ম্যাচ কম খেলেছে।

প্রথমার্ধে একাধিক সুযোগ নষ্ট করা সালাহ ৪০তম মিনিটে দলকে এগিয়ে দেন। মাঝমাঠ থেকে বল নিয়ে নিউক্যাসলের ডিফেন্ডারদের বোকা বানিয়ে অ্যালেক্স অক্সলেড চেম্বারলেইন বল বাড়ান ডান দিকে থাকা সালাহকে। বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের দারুণ শটে গোলরক্ষককে পরাস্ত করেন মিশরের এই ফরোয়ার্ড।

চলতি লিগে ২৪ গোল নিয়ে টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইনের সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছেন সালাহ। মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোল হলো ৩২টি।

ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে এক মৌসুমে বাঁ পায়ে সর্বোচ্চ গোল করার রেকর্ডটাকে (২১টি) আরও উচুঁতে নিয়ে গেলেন সালাহ। সাউথ্যাম্পটনের বিপক্ষে গোল করে ১৯৯৪-৯৫ মৌসুমে লিভারপুলের হয়ে বাঁ পায়ে ১৯ গোল করা রবি ফাউলারের রেকর্ড ভেঙেছিলেন তিনি।

৫৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় লিভারপুল। সাদিও মানের কাছ থেকে পাওয়া বল এমরে কান বাড়িয়েছিলেন রবের্তো ফিরমিনোকে। ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের ডিফেন্স চেরা পাস থেকেই মানে লক্ষ্যভেদ করলে ইয়ুর্গেন ক্লপের দলের চলতি লিগে ১৭তম জয় নিশ্চিত হয়।