আর্সেনাল-চেলসি রোমাঞ্চকর ড্র

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে দ্বিতীয়বারের মুখোমুখি লড়াইয়েও কেউ কাউকে হারাতে পারেনি আর্সেনাল ও চেলসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2018, 09:57 PM
Updated : 3 Jan 2018, 10:22 PM

বুধবার এমিরেটস স্টেডিয়ামে লিগের রোমাঞ্চকর ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। গত সেপ্টেম্বরে গতবারের চ্যাম্পিয়নদের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছিল আর্সেনাল।

ম্যাচের প্রথম ১৩ মিনিটের মধ্যে দারুণ দুটি সুযোগ পায় চেলসি। কিন্তু দলকে হতাশ করেন এডেন হ্যাজার্ড ও আলভারো মোরাতা।

পঞ্চদশ মিনিটে এগিয়ে যেতে পারতো আর্সেনাল। কিন্তু আট গজ দূর থেকে আলেক্সিস সানচেসের শট গোলরক্ষক থিবো কর্তোয়ার হাতে লেগে ডান দিকের পোস্টে বাধা পায়।

শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা লড়াইয়ের ২২তম মিনিটে আবারও কর্তোয়ায় রক্ষা চেলসির। আলেকসঁদ লাকাজেতের শট ঝাঁপিয়ে ঠেকান বেলজিয়ামের গোলরক্ষক।

৬৩তম মিনিটে অবশেষে গোলের দেখা মেলে। ডি-বক্সে বাঁ দিক থেকে জোরালো শটে পোস্ট ঘেঁষে বল জালে পাঠান ইংলিশ মিডফিল্ডার জ্যাক উইলশেয়ার।

আর্সেনালের এগিয়ে যাওয়ার আনন্দ চার মিনিট পরই সফল স্পট কিকে কেড়ে নেন হ্যাজার্ড। বেলজিয়ামের এই মিডফিল্ডার ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটা পেয়েছিল চেলসি।

৮৪তম মিনিটে ডান দিক থেকে ইতালিয়ান ডিফেন্ডার জাপ্পাকোস্তার পাস পেয়ে স্প্যানিশ ডিফেন্ডার মার্কোস আলোনসোর করা গোলে চেলসির জয়ের আশা জেগেছিল।

তবে তা আর পূরণ হয়নি। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে হেক্তর বেল্লেরিনের গোলে মূল্যবান ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

২২ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ১৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

৪৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে চেলসি। ২ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে রয়েছে লিভারপুল।

টটেনহ্যাম হটস্পার ২১ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে। ১ পয়েন্ট কম নিয়ে ষষ্ঠ স্থানে আছে ২২ ম্যাচ খেলা আর্সেনাল।