আরও গোল না পাওয়ার আক্ষেপ বাংলাদেশ কোচের

ভুটানের বিপক্ষে জিতলেও আরও বেশি গোল না পাওয়ায় হতাশ বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন। আলাদাভাবে তিনি প্রশংসা করেছেন জোড়া গোল করা আঁখি খাতুনের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2017, 09:53 AM
Updated : 19 Dec 2017, 09:53 AM

মঙ্গলবার বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ভুটানকে ৩-০ গোলে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা চ্যাম্পিয়নশিপে টানা দ্বিতীয় জয় তুলে নেয় বাংলাদেশ। দলের জয়ে অপর গোলটি করেন সাজেদা খাতুন। প্রথম ম্যাচে নেপালকে ৬-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল মেয়েরা।প্রথম ম্যাচে নেপালকে ৬-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল মেয়েরা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ভুটানের অতিরক্ষণাত্মক খেলার সমালোচনাও করেন রব্বানী।

“(আরও গোল না পাওয়া) বিষয়টি নিয়ে মেয়েদের সঙ্গে কথা হয়েছে। মেয়েরা চেষ্টা করেছে। যদি আপনারা দেখেন, ভুটানের বিপক্ষে মেয়েরা খেলেছে কিন্তু সেভাবে সুযোগ তৈরি করতে পারেনি। প্রথম ম্যাচে মেয়েরা অনেক সুযোগ তৈরি করতে পেরেছিল। কিন্তু এ ম্যাচে তারা সেটা পারেনি। ভুটান নেগেটিভ ফুটবল খেলায় সেটা হয়নি।”

“আমরা ১৩টা কর্নার পেয়েছি কিন্তু সুযোগগুলো কাজে লাগাতে পারেনি। আরও দুই-তিনটা গোল হলে ভালো হতো। ভুটান আসলে ফুটবল খেলেনি, তারা অন্য কিছু করেছে।”

দ্বাদশ মিনিটে দারুণ হেডে দলকে এগিয়ে নেওয়ার পর ৫৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করা আঁখির প্রশংসায় পঞ্চমুখ হন রব্বানী।

“আঁখি যে দুইটা দুটি গোল করেছে, দুটিই চমৎকার। সাজেদার গোলটিও ভালো হয়েছে। আসলে ১১ জন খেলোয়াড় (প্রতিপক্ষের) যদি নেগেটিভ ফুটবল খেলতে থাকে, নিচে নেমে খেলতে থাকে, তাহলে অন্য পক্ষের খেলাও কঠিন হয়ে যায়। তাই আসলে ওভাবে সুযোগই তৈরি হয়নি।”

লিগের শেষ ম্যাচে বৃহস্পতিবার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। গুরুত্বপূর্ণ এ ম্যাচে কাউকে বিশ্রাম দেওয়া হবে না বলেও জানান বাংলাদেশ কোচ।

“আমাদের লক্ষ্য ফাইনাল খেলা। আমরা মোটামুটি সেটা পূরণ করেছি। তবে ভারতের বিপক্ষে ম্যাচটিও বাংলাদেশের মহিলা ফুটবলের জন্য গুরুত্বপূর্ণ। যদি তাদের আমরা হারাতে পারি, সেটা আমাদের ফুটবলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। এ জন্য সর্বোচ্চটুকু দিয়ে আমরা ভারতের বিপক্ষে খেলতে নামব। দর্শকদের ভালো খেলা উপহার দেওয়া আমাদের আরেকটি লক্ষ্য, সেটাও পূরণের চেষ্টা করব।”

“ভারত ম্যাচটি যেহেতু গুরুত্বপূর্ণ, সেহেতু কাউকে বিশ্রাম দেওয়া হবে না। সেরাদের নিয়েই দল গড়া হবে। এ ম্যাচটা ছোট করে দেখার কিছু নেই।”

প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচে জোড়া গোল করতে পেরে দারুণ খুশি আঁখি।

“সবাইকে ধন্যবাদ। আজকের ম্যাচটা আমরা জিতেছি। এই প্রথম আন্তর্জাতিক ম্যাচে জোড়া গোল করলাম। আমাদের জন্য দোয়া করবেন, যেন আমরা ভারতের বিপক্ষে পরের ম্যাচে ভালো খেলতে পারি। হ্যাটট্রিক পাইনি বলে খারাপ লাগার কিছু নেই। দল জিতেছে; দলের জয়ই বড় কথা।”