অজেয় ম্যানসিটিতে উড়ে গেল টটেনহ্যাম

ইংলিশ প্রিমিয়ার লিগে অজেয় হয়ে ওঠা ম্যানচেস্টার সিটিকে আটকাতে পারছে না কেউই। দারুণ ছন্দে এগিয়ে চলা পেপ গুয়ার্দিওলার দলের এবারের শিকার টটেনহ্যাম হটস্পার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2017, 07:36 PM
Updated : 16 Dec 2017, 08:04 PM

শনিবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে টটেনহ্যামকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে সিটি। এই নিয়ে লিগে টানা ১৬ ম্যাচ জিতলো তারা।

টানা রেকর্ড জয়ের আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামা ম্যানচেস্টার সিটির শুরুটা হয় দারুণ। ম্যাচের চতুর্দশ মিনিটে স্বদেশি মিডফিল্ডার লেরয় সানের কর্নারে বল ফাঁকায় পেয়ে হেডে লক্ষ্যভেদ করেন ইলকাই গিনদোয়ান।

৭০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কেভিন ডি ব্রুইনে। গিনদোয়ানের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে এক ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন বেলজিয়ামের মিডফিল্ডার। 

৭৫তম মিনিটে ডি-বক্সে ডি ব্রুইনে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সিটি। সুযোগটা হাতছাড়া করেন গাব্রিয়েল জেসুস; তার স্পট কিক পোস্টে লাগার পর রাহিম স্টার্লিংয়ের ফিরতি শট ক্রসবারের উপর দিয়ে উড়ে যায়।

এর পাঁচ মিনিট পর কাছ থেকে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করে ফেলেন রাহিম স্টার্লিং। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ইংলিশ মিডফিল্ডার স্টার্লিংয়ের দ্বিতীয় গোলে বড় জয় নিশ্চিত হয় ম্যানচেস্টার সিটির।

যোগ করা সময়ে অতিথিদের সান্ত্বনাসূচক গোলটি করেন ক্রিস্তিয়ান এরিকসেন।

১৮ ম্যাচে ১৭ জয় ও এক ড্রয়ে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল গুয়ার্দিওলার সিটি। ১৪ পয়েন্ট পিছিয়ে আছে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেড।

সাউথ্যাম্পটনকে ১-০ গোলে হারানো চেলসি ১৮ ম্যাচে ইউনাইটেডের সমান ৩৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে।

দিনের আরেক ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ১-০ গোলে হারানো আর্সেনাল ৩৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে বার্নলি।