হাডার্সফিল্ডকে উড়িয়ে দিল আর্সেনাল

অলিভিয়ে জিরুদ ও মেসুত ওজিলের নৈপুণ্যে হাডার্সফিল্ড টাউনকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্সেনাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2017, 10:42 PM
Updated : 29 Nov 2017, 10:55 PM

জোড়া গোল করেন ফরাসি স্ট্রাইকার জিরুদ। আর দুটি গোলে অবদান রাখার পাশাপাশি একটি গোল করেন ওজিল।

এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের তৃতীয় মিনিটে অ্যারন র‌্যামজির ফ্লিকে বল পেয়ে ডি-বক্সে ঢুকে পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড আলেকসঁদ লাকাজেত।

৫৯তম মিনিটে গোলরক্ষককে কাটিয়ে অলিভিয়ে জিরুদের নেওয়া শট লাগে পোস্টে। আট মিনিট পর আর ব্যর্থ হননি তিনি। আলেক্সিস সানচেসের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ওজিলের পাস ধরে সহজে লক্ষ্যভেদ করেন জিরুদ।

তিন মিনিটের মধ্যে আরও দুবার জালে বল পাঠিয়ে জয় নিশ্চিত করে ফেলে আর্সেনাল।

৬৯তম মিনিটে ওজিলের ক্রস পেয়ে কাছ থেকে গোলদাতার তালিকায় নাম লেখান সানচেস। এরপর অ্যারন র‌্যামজির পাস পেয়ে দলের চতুর্থ গোলটি করেন জার্মান মিডফিল্ডার ওজিল। আর ৮৭তম মিনিটে নবাগত হাডার্সফিল্ড টাউনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন জিরুদ।

নয় জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে আর্সেন ভেঙ্গারের দল।

বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে মাঠে নামা সবকটি বড় দলই জয় পেয়েছে। স্টোক সিটির মাঠে ৩-০ গোলের বড় জয় পেয়েছে লিভারপুল। আর ঘরের মাঠে সোয়ানসি সিটিকে ১-০ গোলে হারিয়েছে চেলসি। আর ইতিহাদ স্টেডিয়ামে সাউথ্যাম্পটনকে ২-১ গোলে হারিয়ে লিগে এটা দ্বাদশ জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি।

১৪ ম্যাচে ১৩ জয় ও এক ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

নয় জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি।

সাত জয় ও পাঁচ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে ইয়ুর্গেন ক্লপের দল লিভারপুল। ১ পয়েন্ট কম নিয়ে ষষ্ঠ স্থানে বার্নলি। সপ্তম স্থানে নেমে যাওয়া টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ২৪।

আরেক ম্যাচে ওয়েইন রুনির হ্যাটট্রিকে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে এভারটন।