শ্রীলঙ্কাকে উড়িয়ে শেষ বাংলাদেশের যুবাদের

শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব শেষ করেছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে যুবাদের জয়টি ৪-০ ব্যবধানের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2017, 11:07 AM
Updated : 9 Nov 2017, 11:23 AM

শেষ ম্যাচে উজবেকিস্তানকে ১-০ গোলে হারিয়ে ১০ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে তাজিকিস্তান। ৯ পয়েন্ট নিয়ে উজবেকিস্তান দ্বিতীয় এবং দুই জয়, একটি করে ড্র ও হারে ৭ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে তৃতীয় হয়েছে বাংলাদেশ। বাছাইয়ে খেলা চার ম্যাচে বাংলাদেশ গোল দিয়েছে ৫টি; খেয়েছে ১টি।

তাজিকিস্তানের হিসোর সেন্ট্রাল স্টেডিয়ামে বুধবার প্রথমার্ধেই চার গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। ত্রয়োদশ মিনিটে বিপলু আহমেদের শট পোস্টে লেগে ফেরার পর বিশ্বনাথ ঘোষের ফিরতি শট ঠিকানা খুঁজে পেলে এগিয়ে যায় বাংলাদেশ।

৩৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিয়াদুল ইসলাম। বাঁ দিক থেকে রহমত মিয়ার কর্নারে এই ডিফেন্ডারের হেড জালে জড়ায়।

৩৯তম মিনিটে স্কোরলাইন ৩-০ করা মাহবুবুর রহমান সুফিল প্রথমার্ধের যোগ করা সময়ে সৈকতের বাড়ানো বল নিখুঁত শটে জালে জড়িয়ে ব্যবধান আরও বাড়ান। দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না পেলেও দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

স্বাগতিক তাজিকিস্তানকে গোলশূন্য ড্রয়ে রুখে দেওয়ার পর ১-০ গোলে মালদ্বীপকে হারায় মাহবুব হোসেন রক্সির দল। তৃতীয় ম্যাচে দারুণ লড়াইয়ের পর যোগ করা সময়ের আত্মঘাতী গোলে উজবেকিস্তানের কাছে হারে বাংলাদেশ।

মালদ্বীপের সঙ্গে ২-২ ড্রয়ের পরের দুই ম্যাচে বড় ব্যবধানে হারে শ্রীলঙ্কা। উজবেকিস্তানের কাছে ১০-০ ব্যবধানে উড়ে যাওয়ার পর তাজিকিস্তানের কাছে হজম করে ৬ গোল।  বাংলাদেশের কাছে হারে ১ পয়েন্ট নিয়ে বাছাইপর্ব শেষ করল শ্রীলঙ্কা।