৭ গোলের ম্যাচে মোহামেডানের রোমাঞ্চকর জয়

তিন পেনাল্টি, সাত গোল, এক লালকার্ডের উত্তেজনা ছড়ানো ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে মিঠুন চৌধূরীর গোলে ৪-৩ গোলের রোমাঞ্চকর জয় পেয়েছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2017, 12:49 PM
Updated : 14 Oct 2017, 01:38 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত ব্রাদার্স। ডান দিক থেকে ডি-বক্সে ঢুকে ভালো জায়গা থেকে গোলরক্ষক বরাবর মেরে সুযোগ নষ্ট করেন মোহাম্মদ মেজবাহ।

প্রথম সুযোগটি কাজে লাগিয়ে ষষ্ঠ মিনিটে এগিয়ে যায় মোহামেডান। অনিক হোসেনের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডান দিক থেকে মাপা শটে গোলরক্ষককে পরাস্ত করেন বিপলু আহমেদ।

একাদশ মিনিটে স্পট কিক থেকে ব্রাদার্সকে সমতায় ফেরান অগাস্টিন ওয়ালসন। ডি-বক্সের মধ্যে মঞ্জুরুর রহমান মানিকের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

প্রথমার্ধের যোগ করা সময়ে বিপলুর শট গোললাইন থেকে ফিরিয়ে ব্রাদার্সকে ম্যাচে রাখেন বিপ্লব। যোগ করা সময়েই এগিয়ে যায় ব্রাদার্স। সতীর্থের উদ্দেশে মেজবাহর বাড়ানো ক্রস নিজেদের জালে জড়িয়ে দেন মানিক। রেফারি অবশ্য গোল দিয়েছেন মেজবাহকে।

প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে ৫৮তম মিনিটে সমতায় ফেরে আগের দুই ম্যাচ জিতে আসা মোহামেডান। স্যামসন ইলিয়াসুর ডিফেন্স চেরা পাস নিয়ন্ত্রণে নিয়ে লক্ষ্যভেদ করেন কিংসলে চিগোজি।

চার মিনিট পর বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা সিও জুনাপিওর শট দূরের পোস্ট দিয়ে ঢোকার আগ মুহূর্তে ফিরিয়ে মোহামেডানের ত্রাতা ডিফেন্ডার মানিক।

৬৩তম মিনিটে ডি বক্সের মধ্যে জাহিদ হাসান এমিলিকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ডিফেন্ডার আখতারুজ্জামান লিটন। স্পট কিক থেকে মোহামেডানকে এগিয়ে নেন কিংসলে।

৭৯তম মিনিটে স্পট কিক থেকেই ব্রাদার্সকে সমতায় ফেরান জুনাপিও। ডি বক্সের মধ্যে জুনাপিওকে আসাদুজ্জামন বাবলু ফাউল করলে পেনাল্টি পায় ব্রাদার্স। শেষ দিকে কঙ্গোর এই ফরোয়ার্ডই পোস্টের বাইরে মেরে ভালো একটি সুযোগ নষ্ট করেন।

যোগ করা সময়ের গোলে লিগের পঞ্চম জয় নিশ্চিত হয় মোহামেডানের। প্রতিপক্ষের আক্রমণ ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি কামাল হোসেন টিটু। গোলমুখ থেকে সুযোগ সহজেই কাজে লাগান মিঠুন চৌধূরী।

১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে মোহামেডান পঞ্চম স্থানে রয়েছে। ৬ পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে ব্রাদার্স ১১তম।