শক্তিশালী প্রতিপক্ষদের চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত বাংলাদেশ

দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ হকি। শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে ব্যস্ত স্বাগতিক বাংলাদেশ। দলের জার্সি উন্মোচন অনুষ্ঠানে এসে বৃহস্পতিবার কোচ মাহবুব হারুন, অধিনায়ক রাসেল মাহমুদ জিমি প্রত্যয়ী কণ্ঠে জানালেন, শক্তিশালী প্রতিপক্ষদের চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2017, 10:52 AM
Updated : 5 Oct 2017, 10:52 AM

আগামী ১১ অক্টোবর মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ৮ দল নিয়ে শুরু হবে এশিয়া কাপ। ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ এশিয়ার তিন পরাশক্তি ভারত, পাকিস্তান ও জাপান। ‘বি’ গ্রুপের চার দল দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, চীন ও জাপান।

প্রতিযোগিতার উদ্বোধনী দিনে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। জার্সি উন্মোচন অনুষ্ঠানে এসে কোচ হারুন জানালেন, হার না মানা মানসিকতা নিয়ে খেলতে নামবে তার দল।

“আমরা টুর্নামেন্টের জন্য প্রস্তুত। শেষ ২০ দিন মূলত ম্যাচ পরিকল্পনা নিয়ে কাজ করেছি এবং দলকে মানসিকভাবে অনুপ্রাণিত করতে চেষ্টা করেছি। যেহেতু আমরা র‌্যাঙ্কিংয়ে সবার নিচে থেকে এই টুর্নামেন্ট শুরু করছি, সেহেতু আমাদের লক্ষ্য র‌্যাঙ্কিংয়ে উন্নতি করা।”

“গ্রুপেই এশিয়ান তিন বড় দল পাকিস্তান, ভারত ও জাপানের মুখোমুখি হতে হবে আমাদের। ছেলেদের একটা কথা বলেছি-ম্যাচের আগে হার মেনে নিও না। শক্তিশালী প্রতিপক্ষদের আমরা দারুণ চ্যালেঞ্জ জানাতে চাই।”

৩২ বছর পর আরেকটি এশিয়া কাপ আয়োজন করছে বাংলাদেশ। নিজেদের সীমাবদ্ধতা মেনে নিয়ে চেনা টার্ফে আলো ছড়ানোর সুযোগ দল কাজে লাগাবে বলে বিশ্বাস অধিনায়ক জিমির।

“দীর্ঘদিন পর আমরা নিজেদের মাঠে বড় একটা টুর্নামেন্ট খেলতে যাচ্ছি। বলতে পারি, নিজেদের সামর্থ্যের পুরোটা দেখানোর জন্য আমরা তৈরি। যদি আমরা সেটা না করতে পারি, তাহলে এতদিনের প্রস্তুতি বৃথা।”

“সতীর্থদের বলেছি-অবশ্যই মাঠে আমাদের পারফরম করতে হবে। গত কয়েকটা টুর্নামেন্টে যদিও আমরা হেরেছি কিন্তু শক্তিশালী প্রতিপক্ষের সঙ্গে দারুণ লড়াই করেছি। প্রতিপক্ষ যেই হোক না কেন এশিয়া কাপেও আমাদের লক্ষ্য প্রতিযোগিতামূলক হকি খেলা।”