৫ গোলের রোমাঞ্চে জিতল আবাহনী

প্রথমার্ধে পাওয়া তিন গোলে ম্যাচ মুঠোয় নিয়েছিল আবাহনী লিমিটেড। প্রথমার্ধেই ঘুরে দাঁড়ানো ব্রাদার্স ইউনিয়ন শেষ দিকে গোল করে ম্যাচ জমিয়ে তুলে। শেষ পর্যন্ত অবশ্য জয় নিয়ে মাঠ ছেড়েছে শিরোপাধারী আবাহনীই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2017, 12:56 PM
Updated : 2 Oct 2017, 02:42 PM

সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের কারণে বন্ধ থাকার পর সোমবার শুরু হওয়া প্রিমিয়ার লিগের নবম রাউন্ডে আবাহনীর জয়টি ৩-২ গোলের।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এগিয়ে যাওয়ার প্রথম সুযোগ পায় টানা তিন হার নিয়ে খেলতে নামা ব্রাদার্স। চতুর্দশ মিনিটে সিও জুনাপিও একা পেয়েও গোলরক্ষকের সোজা মেরে নষ্ট করেন।

চার মিনিট পর আত্মঘাতী গোলে এগিয়ে যায় আবাহনী। ডান দিক থেকে ওয়ালী ফয়সালের কর্নারে নাসিরউদ্দিনের হেডের পর ব্রাদার্সের ডিফেন্ডার আল আমিন হেড করে ফেরাতে শেষ চেষ্টা করেন। কিন্তু বল ক্রসবারের ভেতরের কানায় লেগে জালে জড়ায়।

২০তম মিনিটে সমতায় ফেরার ভালো একটি সুযোগ নষ্ট হয় ব্রাদার্সের। ডান দিক থেকে জুনাপিওর নেওয়া শট গোলরক্ষক শহিদুল আলম সোহেলের গ্লাভস হয়ে পোস্টে লেগে ফেরে।

৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় দ্রাগো মামিচের দল। বাঁ দিক থেকে ইমন বাবুর ক্রসে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করেন এমেকা। ছয় মিনিট পর ডান দিক থেকে রুবেল মিয়ার ক্রসে নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের হেড ক্রসবার ফেরালে ব্যবধান বাড়েনি।

ব্রাদার্স আরও কোণঠাসা হয়ে পড়ে ৪১তম মিনিটে। ডান দিক থেকে ওয়ালীর কর্নারে জীবনের লাফিয়ে নেওয়া হেডে পরাস্ত গোলরক্ষক।

প্রথমার্ধের শেষ দিকে ম্যাচে ফেরা গোল পায় ব্রাদার্স। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা অগাস্টিন ওয়ালসনের ডি বক্সের বাইরে থেকে নেওয়া শট দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। গোলরক্ষক শহিদুলের চেয়ে চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না।

দ্বিতীয়ার্ধে বড় ধাক্কা খায় ব্রাদার্স। ৫৮তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার আরিফ খান জয়। ৭২তম মিনিটে আবাহনীর সাদউদ্দিনের শট পোস্টে লেগে ফেরে।

৮৭তম মিনিটে জুনাপিওর ক্রসে এনটিম টুয়াম ফ্রাঙ্কের হেডে গোলরক্ষক পরাস্ত করেন ম্যাচ জমিয়ে তোলে ব্রাদার্স। কিন্তু পরে আর সমতায় ফেরা গোলের নাগাল পায়নি নিকোলা ভিতোরোভিচের দল।

নয় ম্যাচে ২০ পয়েন্ট আবাহনীর। সপ্তম হার নিয়ে মাঠ ছাড়া ব্রাদার্সের পয়েন্ট ৫।