বাংলাদেশের প্রশংসায় জাপান কোচ

ম্যাচের ফল নিয়ে দুই কোচই সন্তুষ্ট। তবে হাল না ছাড়ার মানসিকতার জন্য আলাদা করে প্রতিপক্ষ দল জাপানের কোচের প্রশংসা পেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল দল।

ক্রীড়া প্রতিবেদকথাইল্যান্ডের চোনবুরি থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2017, 02:24 PM
Updated : 14 Sept 2017, 02:24 PM

থাইল্যান্ডের চোনবুরিতে বৃহস্পতিবার এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ‘বি’ গ্রুপের ম্যাচে জাপানের কাছে ৩-০ গোলে হারে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে উত্তর কোরিয়ার কাছে ৯-০ ব্যবধানে উড়ে গিয়েছিল মেয়েরা।

বাংলাদেশের চেয়ে অনেক শক্তিশালী অস্ট্রেলিয়াকে ৫-০ গোলে হারিয়ে প্রতিযোগিতা শুরু করেছিল জাপান। এবার বড় ব্যবধানে জয় না পাওয়ার জন্য বাংলাদেশের রক্ষণভাগের প্রশংসা করলেন দেশটির কোচ নাওকি কুসুনোস।

“আমাদের লক্ষ্য ছিল বড় ব্যবধানে জেতা কিন্তু বাংলাদেশের খেলোয়াড়দের হাল না ছাড়ার মানসিকতার জন্য সেটা হয়নি। বিশেষ করে তাদের গোলরক্ষকও অনেক ভালো করেছে।”

“আমাদের মেয়েরা চেষ্টা করেছে বারবার তাদের রক্ষণ ভাঙতে, কিন্তু তারা সেটা হতে দেয়নি। এ কারণে আমরা দ্বিতীয়ার্ধে গোল পাইনি।”

২০০৫ সালে এ প্রতিযোগিতায় (তখন সরাসরি মূলপর্ব ছিল) জাপানের কাছে ২৪ গোল হজম করেছিল বাংলাদেশ। সেবার চ্যাম্পিয়নও হয় জাপান। পরে তারা আরও দুইবারে সেরা হয়েছে। গতবার হয় রানার্সআপ।