মোহামেডানকে হারিয়ে শুরু চট্টগ্রাম আবাহনীর

মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে ফেডারেশন কাপে শুভসূচনা পেয়েছে চট্টগ্রাম আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2017, 03:24 PM
Updated : 14 May 2017, 03:24 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার ‘সি’ গ্রুপের ম্যাচে সাইফুল বারী টিটোর দল জয়টি ২-১ গোলের।

ফেডারেশন কাপের গত আসরের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া দুই দলের প্রথমার্ধের খেলায় ছিল না গতি। বলের নিয়ন্ত্রণে চট্টগ্রাম আবাহনী এগিয়ে থাকলেও বলার মতো সুযোগ তৈরি করতে পারছিল না। ২৮তম মিনিটে গোলরক্ষক বরাবর ফয়সাল আহমেদের নেওয়া শট ছিল মোহামেডানের বলার মতো আক্রমণ।

সময় গড়ানোর সঙ্গে আক্রমণের ধার বাড়ানো চট্টগ্রামের দলটি ৩৬তম মিনিটে এগিয়ে যায়। সতীর্থের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নেওয়ার পর দ্রুত আক্রমণে ঢোকেন আফেজ ওলাওলে ওলাডিপো। গোলরক্ষক রাসেল মাহমুদ লিটনকে একা পেয়ে লক্ষ্যভেদ করতে ভুল হয়নি নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের।

জাতীয় দলের ফরোয়ার্ড জাহিদ হাসান এমিলি দ্বিতীয়ার্ধেও ছিলেন নিষ্প্রভ। গত লিগে ব্রাদার্সের হয়ে ১৪ গোল করা নাইজেরিয়ান ফরোয়ার্ড এনকোচা কিংসলে নতুন ঠিকানায় ছিলেন অনুজ্জ্বল। মোহামেডানের খেলায় তাই গতি ফেরেনি।

৫৬তম মিনিটে মোহামেডানের ম্যাচ ফেরার পথটা আরও কঠিন হয়ে যায়। বাঁ দিক দিয়ে আক্রমণে ঢোকা চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার কৌশিক বড়ুয়ার নিখুঁত শটে লিটনকে পরাস্ত করেন।

দুই গোল হজমের পর মিডফিল্ডার এনামুল হক শরীফকে ‍তুলে ফরোয়ার্ড বিপলু আহমেদকে নামান মোহামেডানের নতুন কোচ সৈয়দ নইমুদ্দিন।

গত লিগে ১২ দলের মধ্যে দশম হওয়া মোহামেডান ম্যাচে ফেরে ৭৪তম মিনিটে। এনকোচার ব্যাক হিল থেকে পাওয়া বল মাটি কামড়ানো শটে জালে জড়িয়ে দেন তকলিস আহমেদ। পরে আর সমতায় ফেরা গোল পায়নি নইমুদ্দিনের দল।

দিনের প্রথম ম্যাচে মোমোদু বাহ, নুরুল আবসার ও আনিসুর আলমের গোলে ‘বি’ গ্রুপের ম্যাচে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ৩-০ ব্যবধানে হারায় শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।