রামোসের লাল কার্ড ঠিকই ছিল: পিকে

মেসিকে ফাউল করে মাঠ থেকে বহিষ্কৃত হওয়া সের্হিও রামোস মনে করেন লালের বদলে হলুদ কার্ড প্রাপ্য ছিল তার। তবে সবসময় রিয়াল মাদ্রিদ অধিনায়কের সঙ্গে কথার লড়াইয়ে থাকা জেরার্দ পিকের মতে লাল কার্ড দেখানোই ঠিক ছিল। বার্সেলোনা ডিফেন্ডারের বিশ্বাস, সময় গড়ালে রামোস নিজেই টের পাবেন তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 01:26 PM
Updated : 24 April 2017, 01:43 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে রিয়ালকে ৩-২ গোলে হারায় বার্সেলোনা। এই জয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এসেছে রিয়ালের চেয়ে এক ম্যাচ বেশি খেলা লুইস এনরিকের দল।

ম্যাচের ৭৭তম মিনিটে বার্সেলোনা তারকা মেসিকে মাঝমাঠে দুই পায়ে ট্যাকল করার দায়ে রামোসকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি। ম্যাচের শেষ মুহূর্তে ১০ জনের রিয়ালের বিপক্ষে নিজের দ্বিতীয় গোল করে বার্সেলোনাকে জিতিয়ে আনেন মেসি।

বহিষ্কৃত হয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান রামোস। মাঠ ছাড়ার সময় ব্যঙ্গাত্মক ভঙ্গি করতে দেখা যায় তাকে। পরে জানান, লাল কার্ড প্রাপ্য ছিল না তার। আর ওই ভঙ্গি রেফারি প্রতি নয়, পিকের প্রতি।

এএস স্পোর্টসকে পিকে বলেন, “আমি নিশ্চিত, সে বাড়িতে পৌঁছানোর পর আবার এটা দেখলে সে বুঝতে পারবে যে এটা পরিষ্কার লাল কার্ড ছিল।”

“মেসি যখন বল নিয়ে বেরিয়ে যাচ্ছিলো তখন সে দুই পায়ে ট্যাকল করে। এটা ছিল খুবই স্পষ্ট। … এটা (লাল কার্ড) নিয়ে আর কোনো আলোচনা নেই।”

“আমি দেখেছি, লাল কার্ডের পর রামোস আমার দিকে ইশারা করছিল। কিন্তু আবার ঘটনাটা দেখলে যা ঘটেছে তার জন্য সে অনুতপ্ত হবে। এটা খুবই পরিষ্কার একটা লাল কার্ড ছিল।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক