‘বিবিসি’ ছাড়াই গিহনের মাঠে রিয়াল

লা লিগায় স্পোর্টিং গিহনের বিপক্ষে আক্রমণভাগের তিন তারকা ক্রিস্তিয়ানো রোনালদো, গ্যারেথ বেল ও করিম বেনজেমাকে ছাড়াই খেলবে রিয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2017, 06:50 AM
Updated : 15 April 2017, 06:59 AM

শনিবার গিহনের মাঠে খেলতে যাবে ৩০ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা রিয়াল। এ ম্যাচে বেলের খেলা হচ্ছে না বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে কাফে চোট পাওয়ায়। আগামী মঙ্গলবার বায়ার্নের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচেও ওয়েলসের এই ফরোয়ার্ডের খেলা অনিশ্চিত।

বায়ার্নের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচের পর আগামী ২২ এপ্রিল লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে ম্যাচ আছে রিয়ালের। এই ‍দুই ম্যাচের কথা মাথায় রেখে গিহনের বিপক্ষে রোনালদো ও বেনজেমাকে বিশ্রাম দিয়েছেন কোচ জিনেদিন জিদান।

শুক্রবার গিহনের বিপক্ষে ম্যাচের জন্য দল দেওয়া জিদান জানান, বেলকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না তিনি।

“এটা পরিষ্কার যে, বেল আগামীকাল আমাদের সঙ্গে থাকবে না। এরপর মঙ্গলবারের (বায়ার্নের বিপক্ষে ম্যাচের জন্য তার সুযোগ) বিষয়টি আমরা দেখব।”

“আমরা গ্যারেথকে নিয়ে কোনো ঝুঁকি নিব না। আমরা একটা করে ম্যাচ হিসেব করে খেলব এবং এভাবেই সিদ্ধান্ত নেব। আমরা আশা করি, তাকে দ্রুতই ফিরে পাব। অবশ্যই আমি চিন্তিত, যেহেতু আমি খেলোয়াড়দের চোট পাওয়া পছন্দ করি না; মৌসুমের শেষ দিকে তো না-ই।”

রিয়ালের বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলা শেষ ১৫ ম্যাচে গিহনের জয় একটি। এ মুহূর্তে ১৮তম স্থানে থাকা দলটির পয়েন্ট খুবই দরকার। অবনমন অঞ্চলে থাকা দলটিকেও  সমীহ করছেন জিদান।

“তারা শীর্ষ পর্যায়ের লিগের দল, যারা সম্ভবত মৌসুমজুড়ে সমস্যার মধ্যে আছে। কিন্তু বিষয়টা যখন একটা ম্যাচের, তখন তারা আপনার ক্ষতি করতে পারে। আমরা জানি, এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। তিন পয়েন্ট পেতে হলে আমাদের আরেকটা দারুণ ম্যাচ খেলতে হবে।”