৬২ জনকে নিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের ক্যাম্প শুরু

আগামী মার্চে হতে যাওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপের ক্যাম্পে ডাক পেয়েছেন ৬২ জন ফুটবলার। তবে আরও দুই দিন পিছিয়ে ক্যাম্প শুরুর তারিখ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2017, 03:07 PM
Updated : 19 Jan 2017, 03:07 PM

ন্যাশনাল টিমস কমিটির সর্বশেষ সভার পর ২০ জানুয়ারি প্রাথমিক ক্যাম্প শুরুর কথা বলা হলেও সেটি শুরু হচ্ছে ২২ জানুয়ারি। এ নিয়ে দুই দফা পেছালো ক্যাম্প শুরুর দিনক্ষণ। এর আগে ১০ জানুয়ারি শুরুর কথা ছিল।

অনুশীলনের শুরুতে ফিটনেসের ওপর গুরুত্ব দেওয়ার কথা আগেই জানিয়েছিল বাফুফের টিমস কমিটি। দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপুও সাংবাদিকদের বললেন একই কথা।

“জাতীয় দলের ফিটনেস ক্যাম্প দুই ধাপে হবে। প্রথম ধাপ ২২ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি। দ্বিতীয় ধাপ ৩ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি। কালকে পর্যন্ত বিকেএসপি পাওয়া যায়নি। ২২ জানুয়ারি ১১ টায় বিকেএসপিতে রিপোর্টিং। প্রথম ধাপে ৩৩ জন এবং দ্বিতীয় ধাপে ২৯ জন নিয়ে হবে এই ফিটনেস ক্যাম্প।”

বঙ্গবন্ধু গোল্ডকাপে জাতীয় দলে সঙ্গে অনূর্ধ্ব-২৩ দল খেলানোর পরিকল্পনা বাফুফের। ৬২ জনকে ক্যাম্পে ডাকার কারণও সেটা বলে জানান রুপু।

“এদের মধ্যে যারা শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে খেলবে, সেখানেও তাদের পারফরমেন্স দেখা হবে। অনূর্ধ্ব-২৩ দল সাজানোর বিষয়টি মাথায় রেখেই এত খেলোয়াড় ডাকা হয়েছে।”

“বিকেএসপির সুযোগ সুবিধাগুলো আমরা দেখেছি। তারা নিশ্চিত করেছে, তাই আমরা আবাসিক ক্যাম্প শুরু করতে যাচ্ছি। ক্লাবগুলোকে বলবো যেন তারা খেলোয়াড় দেয়। বঙ্গবন্ধু গোল্ড কাপের আগে প্লেয়ারদের যাচাই করতেই এই ক্যাম্প। এখান থেকে চূড়ান্ত দল হবে।”

মামুনুলরা ক্যাম্পে কাজ করবেন ফিটনেস কোচ জন হুইটলের সঙ্গে। নিউ জিল্যান্ডের এই ট্রেইনার সাংবাদিকদের জানান, “প্র্যাকটিক্যাল এবং ফিজিক্যাল সেশন হবে। আমি নতুন এসেছি। প্রথম অ্যাসাইনমেন্ট এটা। আশা করি, সবকিছু ভালোভাবে হবে।”