প্রতিশোধ নিয়ে ভলিবলের শিরোপা বাংলাদেশের

গ্যালারিতে উপচে পড়া সমর্থকের ভিড়, নিরবিচ্ছিন্ন করতালির সঙ্গে ‘বাংলাদেশ, বাংলাদেশ’ শ্লোগান। উজ্জীবিত বাংলাদেশ কিরগিজস্তানকে হারিয়ে মধুর প্রতিশোধই নিল। ৩-০ সেটের জয়ে জাবির-রাশেদরা জিতলেন বঙ্গবন্ধু সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবলের শিরোপা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2016, 11:11 AM
Updated : 27 Dec 2016, 11:39 AM

ফাইনালে ওঠার পথে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর কিরগিজস্তানের কাছে ৩-২ সেটে হেরেছিল বাংলাদেশ।

টানা চার ম্যাচ জিতে শিরোপা নির্ধারণী মঞ্চে আসা কিরগিজস্তান ফাইনালেও ছিল ফেভারিট। কিন্তু মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে মঙ্গলবার খেলা গড়ানোর পর দেখা গেল ভিন্ন চিত্র। আত্মবিশ্বাসে ফুটতে থাকা সোহেল-মাসুদ-জাবিররা চেপে ধরেন অতিথিদের। ২৫-২২ ব্যবধানে প্রথম সেট জিতে এগিয়েও যায় বাংলাদেশ।

দ্বিতীয় সেটে লড়াই আরও জমেছিল। তবে ২৫-২৩ ব্যবধানে জিতে গত আসরে সাত দলের মধ্যে পঞ্চম হওয়া জাবিররা শিরোপা স্বপ্ন পূরণের পথে অনেকটা এগিয়ে যায়।

তৃতীয় সেটে বাংলাদেশ এগিয়ে ছিল ৭-৬ ব্যবধানে। এ সময় প্রতিপক্ষ দলের তোতোয়েভ নুরমুখামেদ চোট পাওয়ার পর হার মেনে নেয় কিরগিজস্তান!

আসলে ৮ খেলোয়াড় নিয়ে এসেছিল দলটি। কিন্তু টুর্নামেন্টে সব মিলিয়ে তিন জন চোট পাওয়ায় পাঁচ জন নিয়ে খেলা সম্ভব হয়নি তাদের পক্ষে।

আফগানিস্তানকে ৩-১ সেটে হারিয়ে এ প্রতিযোগিতা শুরু করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালকে ৩-০ সেটে হারিয়েছিল।

তৃতীয় ম্যাচে দারুণ লড়াই করে কিরজিস্তানের কাছে ৩-২ সেটে হারে জাবিররা। তবে পরের ম্যাচে মালদ্বীপকে ৩-০ সেটে উড়িয়ে দিয়ে শিরোপা লড়াইয়ের মঞ্চে ওঠে বাংলাদেশ।

অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে ফাইনালেও। দ্বিতীয় সেট গড়াতে না গড়াতেই বিদ্যুৎ বিভ্রাট। ২০ মিনিট পর বিদ্যুৎ ফিরলে খেলা আবার শুরু হয়। গত রোববার ঘটেছিল শর্ট-সার্কিট থেকে আগুন লাগার ঘটনা