জানুয়ারিতে আরও খেলোয়াড় কিনতে পারে বার্সা

আক্রমণভাগে ‘এমএসএন’ ত্রয়ী তো আছেই, মাঝমাঠ ও রক্ষণেও তারকার কমতি নেই বার্সেলোনার। তারপরও খেলোয়াড়দের চোট সমস্যা মাথায় রেখে এবং দলের শক্তি আরও বাড়াতে জানুয়ারিতে আরও খেলোয়াড় কেনার পরিকল্পনার কথা জানিয়েছেন দলটির কোচ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2016, 03:44 PM
Updated : 5 Nov 2016, 03:44 PM

গত মৌসুমের পর সবশেষ দল-বদলের বাজারে প্রচুর বিনিয়োগ করেছে বার্সেলোন। ফরোয়ার্ড পাকো আলকাসের, দুই মিডফিল্ডার দেনিস সুয়ারেস ও আন্দ্রে গোমেস, দুই ডিফেন্ডার লুকাস দিনিয়ে ও স্যামুয়েল উমতিতি এবং গোলরক্ষক ইয়াসপার সিলেসেনকে কিনতে ১২ কোটি ইউরোর বেশি খরচ করে কাতালান ক্লাবটি।

তবে গত কয়েক সপ্তাহে দলের গুরুত্বপূর্ণ সদস্যদের চোট কোচের ভাবনার কারণ হয়ে দাঁড়িয়েছে। রোববার লা লিগায় সেভিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে জর্দি আলবাতি, আন্দ্রেস ইনিয়েস্তা, জেরার্দ পিকে, জেরেমি ম্যাতিউ ও আলেইশ ভিদালকে পাচ্ছে না বর্তমান চ্যাম্পিয়নরা।

এনরিকের প্রত্যাশা, নতুন বছরের আগেই চোট পাওয়া খেলোয়াড়দের অনেকেই সুস্থ হয়ে উঠবে। তবে শিরোপা জয়ের লক্ষ্যে দলের শক্তি বাড়ানোর সম্ভাবনা উড়িয়ে দেননি তিনি।

শনিবার সংবাদ সম্মেলনে এনরিকে বলেন, “(এ বিষয়ে) আমি খুব নিশ্চিতভাবে বলছি না। (তবে) দলের উন্নতিতে বার্সাকে সব সময় উন্মুক্ত থাকতে হবে।”

“এটা নির্ভর করবে, (কেনার মতো) আকর্ষনীয় কিছু (খেলোয়াড়) থাকা না থাকা ও মূল্য সঠিক থাকার উপর। কিন্তু আমরা সম সময়ই উন্মুক্ত, দলে খেলোয়াড় প্রয়োজন না থাকলেও।”

রোববার বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় সেভিয়ার মাঠে খেলতে নামবে লিওনেল মেসি-নেইমাররা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক