সানডের জোড়া গোলে আবাহনীর জয়

সানডে চিজোবার জোড়া গোলে উত্তর বারিধারাকে সহজেই হারিয়েছে ঢাকা আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2016, 03:48 PM
Updated : 15 Oct 2016, 03:49 PM

৩-১ ব্যবধানের এই জয়ে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটির অন্য গোলটি করেন লি টাক।
 
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ম্যাচের পঞ্চদশ মিনিটে সানডে এগিয়ে নেন আবাহনীকে। পাঁচ মিনিট পর বাঁ দিক থেকে আক্রমণে যাওয়া সানডের আরেকটি প্রচেষ্টা রুখে দেন গোলরক্ষক মোহাম্মদ রাশেদ।
 
৩৬তম মিনিটে লি টাকের ক্রসে সানডের হেড গোলরক্ষক ফেরানোর পর ফিরতি শটে ব্যবধান দ্বিগুণ করেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।
 
লিগে এ নিয়ে সানডের গোল হলো সর্বোচ্চ ৯টি। ৯টি গোল আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ওয়েডসেন আলসেলমেরও।
 
প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখলেও ৬৩তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ হারায় আবাহনী। গোলমুখে বল পেয়ে গোলরক্ষকের হাতে বল তুলে দেন সানডে। 
 
আট মিনিট পর ঠিকই স্কোরলাইন ৩-০ করে নেয় দলটি। ডান দিক থেকে জুয়েল রানার ক্রস এক ডিফেন্ডার হেড করার পর বক্সের মধ্যে পেয়ে যান লি টাক। জোরালো শটে লিগে নিজের পঞ্চম গোল তুলে নেন ইংল্যান্ডের এই মিডফিল্ডার।
 
শেষ দিকে গোলের জন্য মরিয়া আক্রমণ শানায় উত্তর বারিধারা। মোহাম্মদ জাভেদের শট ঝাঁপিয়ে পড়ে ফেরান আশরাফুল ইসলাম রানা। তবে যোগ করা সময়ে গোলের দেখা পায় দলটি। জাভেদের শট পোস্টে প্রতিহত হওয়ার পর ফয়সাল আহমেদের ফিরতি শট ঠিকানা খুঁজে পেলেও লিগে ১০ ম্যাচে নবম হার নিয়ে মাঠ ছাড়ে উত্তর বারিধারা।
 
১০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগে দ্বিতীয় স্থানে উঠে এল আবাহনী। শনিবার প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৩-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে ওঠে চট্টগ্রাম আবাহনী। ১০ ম্যাচে ছয় জয় ও তিন ড্রয়ে ২১ পয়েন্ট বন্দরনগরীর দলটির।