দাপুটে জয়ে শীর্ষে শেখ জামাল

শুরুতে আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়া। পরে ব্যবধান বাড়ালেন এমেকা ডারলিংটন ও ওয়েডসেন আনসেলমে। ফেনী সকারকে হারিয়ে জেবি প্রিমিয়ার লিগ ফুটবলের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে শিরোপাধারী শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2016, 12:55 PM
Updated : 11 August 2016, 03:19 PM

ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে বৃহস্পতিবার শেখ জামালের দাপুটে জয়টি ৩-১ গোলের। শেষ দিকে ফেনীর ব্যবধান কমানো গোলটি করেন মোহাম্মদ পারভেজ।

ম্যাচের তৃতীয় মিনিটেই আত্মঘাতী গোলে এগিয়ে যায় শেখ জামাল। ফেনী সকারের আগুয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে এনামুল হক চিপ করার পর বল প্রতিপক্ষের মোরে মোহাম্মদের গায়ে লেগে ঠিকানা খুঁজে পায়।

২৭তম মিনিটে বক্সের ঠিক ওপরে উচে ফেলিক্স ফাউলের শিকার হলে ফ্রি কিক পায় ফেনী। তবে ফেলিক্সের শট লক্ষ্যে থাকেনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে কেষ্ট কুমার বোস লালকার্ড পেলে দশ জনের দলে নেমে যায় শেখ জামাল। তবে দলের শক্তি কমে গেলেও ডারলিংটনের গোলে ব্যবধান দ্বিগুণ করে নেয় শিরোপাধারীরা।

আধিপত্য ধরে রেখে ৭৩তম মিনিটে ওয়েডসেনের গোলে লিগে নিজেদের দ্বিতীয় জয় অনেকটাই নিশ্চিত করে নেয় শেখ জামাল। ৮৫তম মিনিটে ইকবালের বাড়ানো বলে দুরূহ কোণ থেকে পারভেজ গোল করলেও তা ফেনীর ঘুরে দাঁড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

পাঁচ ম্যাচে দুই জয় ও তিন ড্রয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে লিগের হ্যাটট্রিক শিরোপা জয়ের মিশনে নামা শেখ জামাল। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা তিন দলের পয়েন্ট সমান ৮ করে। তবে গোল পার্থক্যে এগিয়ে থাকায় মুক্তিযোদ্ধা দ্বিতীয় স্থানে আছে। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি রয়েছে তৃতীয় স্থানে, আর চট্টগ্রাম আবাহনীর অবস্থান চার নম্বরে।