পিএসজির কাছে রিয়ালের হার

নতুন মৌসুম শুরুর আগের প্রস্তুতি পর্বে প্রথম ম্যাচে হেরে গেছে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগ জয়ীদের ৩-১ গোলে হারিয়েছে ফ্রান্সের দল পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2016, 10:15 AM
Updated : 28 July 2016, 10:16 AM

প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের যুক্তরাষ্ট্র পর্বে বুধবার ওহাইও স্টেডিয়ামের এই ম্যাচের চারটি গোলই হয় প্রথমার্ধে।

ফরাসি মিডফিল্ডার জোনাথন ইকোনের গোলে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়া পিএসজির জয় নিশ্চিত হয়ে যায় বেলজিয়ামের ডিফেন্ডার টমাস মুনিয়ের পাঁচ মিনিটের ব্যবধানে করা জোড়া গোলে। রিয়ালের একমাত্র গোলটি করেন ব্রাজিলের ডিফেন্ডার মার্সেলো।

২০১৬-১৭ মৌসুম শুরুর আগে রিয়ালের এটাই প্রথম প্রস্তুতি ম্যাচ। অন্যদিকে, ইউরোপের সফলতম দলটিকে উড়িয়ে দেওয়া পিএসজি এর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে দুটিতেই জয় পায়। ইংল্যান্ডের ওয়েস্ট ব্রমকে ২-১ গোলে হারানোর পর গত রোববার ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে নিজেদের প্রথম ম্যাচে ইতালির দল ইন্টার মিলানকে ৩-১ ব্যবধানে হারায় তারা।

আক্রমণভাগের তিন তারকা ক্রিস্তিয়ানো রোনালদো, গ্যারেথ বেল ও করিম বেনজেমাকে ছাড়াই এ ম্যাচে খেলতে নামে রিয়াল। পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো ও ওয়েলসের ফরোয়ার্ড বেল ছুটিতে আছেন। তিনবারের বর্ষসেরা ফুটবলারের চোট সমস্যাও আছে। আর বেনজেমা দলের সঙ্গে থাকলেও তার কিছুটা পিঠে ও নিতম্বে সমস্যা আছে বলে জানিয়েছেন কোচ জিনেদিন জিদান।

ইউভেন্তুস থেকে ফেরা ফরোয়ার্ড আলভারো মোরাতা, হেসে রদ্রিগেস ও লুকাস ভাসকেসদের নিয়ে এ দিন প্রথম একাদশ সাজান জিদান। প্রীতি ম্যাচ হওয়ায় ১১ জনের সবাইকেই পরিবর্তন করেন রিয়াল কোচ। অন্যদিকে এদিনসন কাভানি, চিয়াগো সিলভা, হাভিয়ের পাস্তোরেদের নিয়ে প্রথম একাদশ সাজানো পিএসজির কোচ উনাই এমেরি মোট সাত জনের বদলি নামান।

প্রস্তুতি ম্যাচের এই হারে খুব একটা হতাশ না হলেও ফের এরকম ফল দেখতে চান না জিদান।

“আবারও এরকম ফল আমরা করতে পারি না। আমাদের যা করতে হবে এবং যা করার চেষ্টা করতে হবে তা হলো খেলার সময় আমাদের সর্বস্ব দেওয়া।”

আগামী শনিবার চেলসির বিপক্ষে প্রতিযোগিতায় নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে রিয়াল।