‘বিশ্বসেরা মেসির অপমান প্রাপ্য নয়’

পিএসজি সমর্থকরা ‘পাগল’ হয়ে উঠছে বলে মনে করেন মেসির সাবেক ক্লাব সতীর্থ আর্তুরো ভিদাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2023, 09:37 AM
Updated : 6 May 2023, 09:37 AM

দলের বিবর্ণ পারফরম্যান্সে ক্ষোভে ফুঁসছে পিএসজির একদল সমর্থক। এরই মধ্যে লিওনেল মেসিকে অপমান করেছে তারা। নেইমারের বাড়ির সামনে গিয়েও স্লোগান দিয়েছে ‘চলে যাও’। অথচ পিএসজির জার্সিতে গোল করা এবং করানোর কাজটি বেশ ভালোভাবে করে চলেছেন মেসি। তাই আর্জেন্টাইন মহাতারকাকে অপমান করা পিএসজি সমর্থকদের এক হাত নিলেন আর্তুরো ভিদাল। 

মেসিকে অপমান করা কোনোভাবেই মেনে নিতে পারছেন না ভিদাল। কড়া সমালোচনা করে ফ্লামেঙ্গোর এই মিডফিল্ডার বলেন, দিনকে দিন ‘পাগল’ হয়ে উঠছে ফরাসি ক্লাবটির একদল সমর্থক। 

গতবারের মতো এবারও চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোয় থেমে গেছে পিএসজির যাত্রা। সম্প্রতি লিগ ওয়ানেও নেই তারা ছন্দে। গত রোববার লরিয়ঁর কাছে ৩-১ গোলে হেরে যায় ক্রিস্তফ গালতিয়ের দল। সবশেষ ছয় ম্যাচে প্যারিসের দলটির যা তৃতীয় হার। 

দলের একের পর এক হতাশাজনক পারফরম্যান্সে ক্ষুব্ধ সমর্থকদের একাংশকে গত বুধবার বোর্ডের পদত্যাগের দাবিতে ক্লাব সদর দফতরের বাইরে স্লোগান দিতে দেখা যায়। সেখানে মেসিসহ কয়েকজন খেলোয়াড়ের ক্লাব ছাড়ার দাবি তোলেন তারা। শুধু তাই নয়, ঘরের মাঠের ম্যাচে আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী মহাতারকাকে দুয়োও দেন সমর্থকরা। 

বার্সেলোনায় মেসির সঙ্গে কয়েক মৌসুম খেলেছেন ভিদাল। সাবেক ক্লাব সতীর্থের সঙ্গে এমন আচরণ মানতেই পারছেন না তিনি। চিলির এই মিডফিল্ডার বলেন, বিশ্বের সেরা ফুটবলারদের একজনকে এভাবে অপমান করা একদমই গ্রহণযোগ্য নয়। 

“এটা পাগলামি। সত্যি বলতে, এই মানুষগুলো উন্মাদ হয়ে উঠছে। আপনি বিশ্বের সেরা খেলোয়াড়কে অপমান করতে পারেন না, স্রেফ তার খেলা দেখে যেতে পারেন। এটা ঠিক যে, সে (মেসি) পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগ এনে দিতে পারেনি…কিন্তু তারা লিগ টেবিলে শীর্ষে। আর সবার আগে, সে বিশ্ব চ্যাম্পিয়ন।” 

“সে সবগুলো ম্যাচেই অংশ নিয়েছে, কখনও চোটে পড়েনি। সে এমবাপের সঙ্গে বেশিরভাগ গোল করেছে। আর বেশিরভাগ অ্যাসিস্টও তার। তাই এটা অদ্ভুত যে, তারা সেরা খেলোয়াড়কে আক্রমণ করছে, তবে মানুষ এমনই।” 

ক্লাবের মানা সত্ত্বেও লরিয়ঁর বিপক্ষে ম্যাচের পরদিন স্বপরিবারে সৌদি আরবে উড়াল দেন মেসি। দেশটির পর্যটনের শুভাচ্ছাদূত তিনি। এতে দুই সপ্তাহের জন্য তাকে নিষিদ্ধ করে পিএসজি। এর জন্য অবশ্য ক্ষমা চেয়েছেন মেসি। 

চলতি মৌসুমেই পিএসজির সঙ্গে চুক্তি শেষ মেসির। এখনও চুক্তি নবায়ন না করায় গত কয়েক মাস ধরেই আর্জেন্টাইন মহাতারকার দলবদল নিয়ে বাতাসে ভাসছে নানা গুঞ্জন। গণমাধ্যমের খবর, লিগ ওয়ানের ক্লাবটিতে আর থাকার ইচ্ছা নেই ৩৫ বছর বয়সী মেসির। এই ব্যাপারটা নাকি এরই মধ্যে ক্লাব কর্তৃপক্ষকে জানিয়েও দিয়েছেন তিনি।