খেলোয়াড় ও ভক্তদের কাছ থেকে আরও চান গুয়ার্দিওলা

ক্লাবের সঙ্গে যুক্ত সবার মধ্যে লড়াকু মানসিকতার ঘাটতি দেখছেন ম্যানচেস্টার সিটি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2023, 09:32 AM
Updated : 20 Jan 2023, 09:32 AM

টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে প্রথমার্ধে চেনাই যায়নি ম্যানচেস্টার সিটিকে। বিরতির আগে দুই গোল হজম করে হারের শঙ্কায়ও পড়ে তারা। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে জিতলেও পুরোপুরি সন্তুষ্ট নন পেপ গুয়ার্দিওলা। ম্যানচেস্টারের ক্লাবটির কোচ মনে করেন, তাদের খেলায় এখনও অনেক ঘাটতি রয়েছে। উন্নতির জন্য খেলোয়াড়দের পাশাপাশি ভক্তদেরও জেগে ওঠার আহ্বান এই স্প্যানিয়ার্ডের কণ্ঠে।

ইতিহাদ স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে রোমাঞ্চকর ম্যাচে ৪-২ গোলে জিতেছে সিটি। দ্বিতীয়ার্ধে দলটির হয়ে জালের দেখা পেয়েছেন হুলিয়ান আলভারেস, আর্লিং হলান্ড ও রিয়াদ মাহরেজ। জোড়া গোল করেন আর্জেন্টাইন স্ট্রাইকার আলভারেস।

এই জয়ে শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে ব্যবধান পাঁচ পয়েন্টে কমিয়ে এনেছে সিটি। লন্ডনের ক্লাবটি অবশ্য একটি ম্যাচ কম খেলেছে। ১৯ ম্যাচে ১৩ জয় ও ৩ ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে দুই নম্বর আছে শিরোপাধারীরা। ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট মিকেল আর্তেতার দল।

এমন দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে জয়ের পরও অবশ্য খুশি হতে পারছেন না গুয়ার্দিওলা। ম্যাচের পর সংবাদ সম্মেলনে সাবেক বার্সেলোনা কোচ বলেন, ক্লাবের সঙ্গে যুক্ত সবার মধ্যে জয়ের আরও তীব্র বাসনা দেখতে চান তিনি।

“প্রথম মিনিট থেকেই আবেগ, লড়াকু মানসিকতা ও জয়ের ইচ্ছা (অনুপস্থিত) ছিল। আমাদের ভক্তরা প্রথম ৪৫ মিনিট নীরব ছিল। আর মাঠে দল হিসেবে আমরা যেমন, তা থেকে অনেক দূরে ছিলাম।”

“বিষয়টা কেবল একজন খেলোয়াড়ের নয়, সবার ক্ষেত্রে একই। সবার মধ্যেই ঘাটতি আছে, আমরা যত তাড়াতাড়ি এটি বুঝতে পারব, তত ভালো। ভক্তদের অবশ্যই আমাদের ওপর চাপ দিতে হবে, আরও বেশি দাবি করতে হবে, চিৎকার করতে হবে। আজ আমরা ভাগ্যবান, কিন্তু দশবারের মধ্যে নয়বারই আপনি (পিছিয়ে থেকে) ফিরে আসতে পারবেন না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক