সিটির বিপক্ষে সালাহকে পাওয়ার আশায় লিভারপুল

নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে ফিরছেন লুইস দিয়াস ও আলেক্সিস মাক আলিস্তের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2024, 04:03 PM
Updated : 1 March 2024, 04:03 PM

মোহামেদ সালাহর মাঠে ফেরার অপেক্ষা আরও দীর্ঘ হচ্ছে। অন্তত আগামী সপ্তাহ পর্যন্ত এই তারকাকে পাওয়া যাবে না বলে জানিয়েছেন ইয়ুর্গেন ক্লপ। প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে তাকে পাওয়ার আশায় আছেন লিভারপুল কোচ।

চোট নিয়ে বাইরে আছেন লিভারপুলের প্রথম পছন্দের বেশ কয়েক জন খেলোয়াড়। সবশেষ কয়েকটি ম্যাচে একাডেমির তরুণ খেলোয়াড়দের নিয়ে জোড়াতালি দিয়ে দল সাজাচ্ছেন ক্লপ।

সালাহর পাশাপাশি চোটে বাইরে আছেন আলিসন, ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড, দিয়োগো জটা, থিয়াগো আলকান্তারা, দমিনিক সোবোসলাই, জোয়েল মাতিপ, কার্টিস জোন্স ও দারউইন নুনেস।

গত বুধবার এফএ কাপে সাউথ্যাম্পটনের বিপক্ষে ৩-০ গোলে জয়ের ম্যাচে খেলতে পারেননি লুইস দিয়াস। অসুস্থতায় বাইরে ছিলেন আলেক্সিস মাক আলিস্তের। প্রিমিয়ার লিগে শনিবার নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে তারা খেলার জন্য প্রস্তুত বলে জানিয়েছেন ক্লপ। নুনেস ও সোবোসলাইয়ের অবস্থা বুঝে খেলার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন তিনি।

হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে সালাহ লম্বা সময় পর মাঠে ফেরেন গত ১৭ ফেব্রুয়ারি, ব্রেন্টফোর্ডের বিপক্ষে। তারপর থেকে দলের সবশেষ তিন ম্যাচে তিনি খেলতে পারেননি। শিগগিরই তাকে পাওয়ার আশায় ক্লপ।

“আমার মনে হয় না মো (সালাহ) খুব বেশি দূরে (মাঠে ফেরা থেকে)। সে আগামীকাল খেলবে না...আমি মনে করি পরের সপ্তাহে যেকোনো একটা সময়ে তা সম্ভব।”

ফরেস্ট ম্যাচের পর আগামী বুধবার ইউরোপা লিগের শেষ ষোলোয় স্পার্তা প্রাহার বিপক্ষে খেলবে লিভারপুল। এরপর ১০ মার্চ অ্যানফিল্ডে সিটির মুখোমুখি হবে তারা।

২৬ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে ক্লপের দল। সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে শিরোপাধারী সিটি।