অক্সকে উড়িয়ে দিল পিএসজি

পোস্ট দেয়াল হয়ে দাঁড়ানোয় গোল মেলেনি লিওনেল মেসির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2022, 01:55 PM
Updated : 13 Nov 2022, 01:55 PM

চোটের কারণে এক ম্যাচ বাইরে থাকার পর ফিরলেন লিওনেল মেসি। কয়েকবার ঝলক দেখালেন, কিন্তু গোল পেলেন না। দারুণ পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখে পিএসজিকে পথ দেখালেন এমবাপে-হাকিমিরা। প্রত্যাশিত জয় পেল ক্রিস্তফ গালতিয়ের দল।

নিজেদের মাঠে রোববার লিগ ওয়ানের ম্যাচে অক্সকে ৫-০ গোলে হারায় পিএসজি। একটি করে গোল করেন কিলিয়ান এমবাপে, কার্লোস সোলের, আশরাফ হাকিমি, রেনাতো সানচেস ও উগো একিতিকে।

আগে থেকে শীর্ষে থাকা দলটির ১৫ ম্যাচে ১৩ জয় ও দুই ড্রয়ে পয়েন্ট হলো ৪১।

‘অ্যাকিলিস টেন্ডনের’ সমস্যার কারণে গত রাউন্ডে লরিয়ঁর বিপক্ষে খেলতে পারেননি মেসি। তার ফেরার ম্যাচে বরাবরের মতোই শুরু থেকে আধিপত্য করতে থাকে পিএসজি।

একাদশ মিনিটে এগিয়ে যাওয়া গোলের দেখাও পেয়ে যায় স্বাগতিকরা। নুনো মেন্দেসের পাসে এমবাপের টোকায় বল জালে জড়ায়। এই গোলের উৎসের সময় হাকিমির ক্রস নেইমারের হাতে লেগেছিল কিনা, ভিএআরে চেক করেন রেফারি। সেখানে কিছু ধরা পড়েনি।

৩৮তম মিনিটে বক্সে এমবাপের আড়াআড়ি ক্রস ধরে দুই জনকে কাটিয়ে জায়গা করে নিয়েছিলেন মেসি। কিন্তু শট দূরের পোস্টের বেশ বাইরে দিয়ে বেরিয়ে গেলে হতাশায় অবিশ্বাসের হাসি হাসতে দেখা যায় তাকে।

৫১তম মিনিটে আবারও মেন্দেসের ঝলক। বল নিয়ে একজনকে কাটানোর পর এই পর্তুগিজ ডিফেন্ডারের বাড়ানো নিখুঁত পাস পেয়ে ফ্লিক হেডে জালে জড়ান সোলের।

ছয় মিনিট পরের গোলে ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় নেয় পিএসজি। পাল্টা আক্রমণে ওঠা সোলেরের থ্রু পাস ধরে গোলরক্ষককে অনায়াসে পরাস্ত করেন হাকিমি।

৬৫তম মিনিটে মেসির বাঁ পায়ের শট পোস্টে প্রতিহত হয়। একটু পর মেসি, নেইমারকে তুলে নেন গালতিয়ে। বদলি নামেন পাবলো সারাবিয়া ও একিতিকে।

শেষ দিকে সানচেসের শট পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ালে এবং বদলি একিতিকের গোলে বড় জয় নিশ্চিত হয়ে যায় পিএসজির।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক