এমবাপে নয়, আনচেলত্তির ভাবনা কেবল নিজেদের নিয়ে

ফরাসি তারকার রেয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে সরাসরি কোনো মন্তব্যই করলেন না কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2024, 04:24 PM
Updated : 17 Feb 2024, 04:24 PM

সংবাদ সম্মেলনে কার্লো আনচেলত্তির কাছে একে একে চারটি প্রশ্ন ছুটে গেল কিলিয়ান এমবাপেকে নিয়ে। প্রতিবারই যেন ড্রিবল করে এগিয়ে গেলেন ইতালিয়ান কোচ। আগামী মৌসুমে এমবাপের রেয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে সরাসরি কোনো মন্তব্যই করতে চাইলেন না আনচেলত্তি। মাদ্রিদের দলটির কোচ স্পষ্ট জানিয়ে দিলেন, তাদের ভাবনায় কেবল নিজেদের পরের ম্যাচ।

চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে এমবাপের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। বিভিন্ন সংবাদমাধ্যমে গত বৃহস্পতিবার খবর আসে, মৌসুম শেষে পিএসজি ছাড়ার ইচ্ছার কথা ক্লাবকে জানিয়ে দিয়েছেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা।

গত কয়েক বছরে এমবাপেকে দলে পেতে একাধিকবার চেষ্টা করে ব্যর্থ হয়েছে রেয়াল। এবারও ২৫ বছর বয়সী ফরোয়ার্ডের সম্ভাব্য নতুন ঠিকানা হিসেবে প্রথমেই উঠে আসছে স্প্যানিশ দলটির নাম।

লা লিগায় রায়ো ভাইয়েকানোর বিপক্ষে ম্যাচের আগের দিন শনিবার সংবাদ সম্মেলনে আনচেলত্তির কাছে প্রশ্ন করা হয়, এমবাপের রেয়ালে যোগ দেওয়া সন্নিকটে মনে হচ্ছে কি-না। আনচেলত্তি বলেন, এই বিষয়ে তারা কিছুই ভাবছেন না।

“কী ঘটছে, তা আমি দেখছি এবং শুনছি। আমি বুঝতে পারি, এটি আপনাদের (সংবাদমাধ্যম) জন্য আলোচনার বিষয়, কিন্তু আমাদের জন্য গুরুত্বপূর্ণ হলো আগামীকালের ম্যাচ।”

এই বিষয়ে ড্রেসিং রুমে কোনো আলোচনা হয়েছে কি-না, এমন প্রশ্নে আনচেলত্তি বলেন, “আমরা রায়োর (ভাইয়েকানো) ভিডিও দেখে ম্যাচটি নিয়ে আলোচনা করেছি। আমরা জানি, মৌসুমের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচ এটি।”

এরপর আনচেলত্তির কাছে প্রশ্ন করা হয়, তিনি ব্যক্তিগতভাবে আগামী মৌসুমে এমবাপেকে দলে চান কি-না। এবারও প্রসঙ্গ এড়িয়ে যান ৬৪ বছর বয়সী কোচ।

“আমি এই মৌসুমটা ভালোভাবে শেষ করতে চাই, শিরোপা জিততে চাই। এজন্যই আমরা কাজ করি। পরের মৌসুমের জন্য অনেক সময় বাকি আছে।”

এমবাপেকে নিয়ে বারবার প্রশ্নে দলের মধ্যে বিরূপ প্রভাব পড়বে বলে মনে করেন কি-না, এমন প্রশ্নে আনচেলত্তির উত্তর, “আপনি (সাংবাদিক) কি এখন আমাকে প্রভাবিত হতে দেখছেন? বা উদ্বিগ্ন হতে? না। ঠিক আছে, পরের সংবাদ সম্মেলনগুলো এমনই হবে।”

২৪ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে আছে রেয়াল। ভাইয়েকানোর বিপক্ষে শীর্ষস্থান আরও মজবুত করার সুযোগ তাদের সামনে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রোববার সন্ধ্যা সাতটায়।