জয়ে ইপিএল শুরু আর্সেনালের

দুই অর্ধের দুই গোলে ক্রিস্টাল প্যালেসকে হারাল মিকেল আর্তেতার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2022, 08:56 PM
Updated : 5 August 2022, 08:56 PM

শুরুতে সুবর্ণ সুযোগ হাতছাড়া করা গাব্রিয়েল মার্তিনেলি পরে পেলেন জালের দেখা। শেষ দিকে উপহার হিসেবে এলো প্রতিপক্ষের আত্মঘাতী গোল। ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে প্রিমিয়ার লিগে শুভসূচনা করল আর্সেনাল।

এবার প্রাক-মৌসুমে সাত ম্যাচের ছয়টিই জেতা আর্সেনাল ফর্মটা বয়ে আনল প্রতিযোগিতামূলক ফুটবলে। ২০২২-২৩ আসরের উদ্বোধনী ম্যাচে প্রতিপক্ষের মাঠে শুক্রবার রাতে মিকেল আর্তেতার দল জিতল ২-০ গোলে।

প্রিমিয়ার লিগে ১৮ বছরের শিরোপা খরা তো আছেই, সবশেষ চার মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগেও খেলতে পারেনি আর্সেনাল। অতীতের সব ব্যর্থতা ঝেড়ে ফেলে সুদিন ফেরানোর প্রত্যয়ের কথা লিগ শুরুর আগের দিন বলেন কোচ আর্তেতা। সেই অভিযানের শুরুটা ভালোই হলো তাদের।

চতুর্থ মিনিটে প্রথম সুযোগ পায় আর্সেনাল। ম্যানচেস্টার সিটি থেকে এমিরেটস স্টেডিয়ামের ক্লাবটিতে আসা গাব্রিয়েল জেসুস আলগা বল পেয়ে কয়েক জনের বাধা এড়িয়ে ঢুকে পড়েন প্যালেসের ডি-বক্সে। তার শট প্রতিপক্ষের একজন ঠেকানোর পর পেয়ে যান মার্তিনেলি, কিন্তু কাছ থেকে বাইরে মেরে বসেন তিনি।

তিন মিনিট পর সুযোগ আসে আরেকটি। ম্যানচেস্টার সিটি থেকে আর্সেনালে আসা আরেক ফুটবলার অলেকসান্দার জিনচেঙ্কোর শট ফিরিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক।

অবশেষে ২০তম মিনিটে মেলে সাফল্য। কর্নারে জিনচেঙ্কোর হেড পাসে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্তিনেলির হেডে বল গোলরক্ষকের হাত ছুঁয়ে জালে জড়ায়।

বিরতির আগে দারুণ সেভে জাল অক্ষত রাখেন অ্যারন র‌্যামসডেল। কাছ থেকে প্যালেসের ফরোয়ার্ড এদুয়ার্দোর হেড ঝাঁপিয়ে ঠেকান তরুণ এই ইংলিশ গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সুযোগ তৈরি করে প্যালেস। তবে গোলরক্ষকের বাধা এড়াতে পারেনি তারা। উল্টো ৮৩তম মিনিটে খেয়ে বসে আত্মঘাতী গোল। বুকায়ো সাকার ক্রস ক্লিয়ার করার চেষ্টায় হেডে নিজেদের জালে পাঠান মার্ক গেয়ি।

প্যালেসের বিপক্ষে গতবার লিগে নিজেদের মাঠে ২-২ ড্রয়ের পর ফিরতি দেখায় ৩-০ গোলে হেরেছিল আর্সেনাল। সেই ক্ষতেও প্রলেপ দিল সবশেষ ২০০৩-০৪ মৌসুমে লিগ জেতা দলটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক