নেপলসে শিরোপা উৎসবের রাতে আহত কয়েক ডজন

অন্য এক ঘটনায় গুলিতে একজনের মৃত্যুও হয়েছে নেপলসে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2023, 12:42 PM
Updated : 5 May 2023, 12:42 PM

৩৩ বছরের অপেক্ষার প্রহর পেরিয়ে নাপোলির সেরি আ শিরোপা জয়ের পর রাতভর সমর্থকদের বাঁধভাঙা উদযাপনের মাঝে ঘটেছে দুর্ঘটনাও। আহত হয়েছেন কয়েক ডজন মানুষ।

বৃহস্পতিবার রাতে উদিনেসের মাঠে ১-১ ড্র করে নাপোলি। এই ড্রয়ে পাঁচ ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত হয়ে যায় লুসিয়ানো স্পাল্লেত্তির দলের।

শেষ বাঁশি বাজার পর উদিনে শহর থেকে উচ্ছ্বাসের ঢেউ আছড়ে পড়ে ৮০০ কিলোমিটার দূরে নেপলসে। নিষেধাজ্ঞা উপেক্ষা করে পোড়ানো হয় আতবশাজি। মানুষের চিৎকার, গান আর স্লোগান মিলিয়ে নেপলস হয়ে ওঠে উৎসবের নগরী।

নেপলসের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, রাতে হাসপাতালে জরুরি সেবা নিয়েছে ২০০ মানুষ। এর মধ্যে ২২ জন ‘লাল-স্তরের’ গুরুতর জখম এবং ৭৫ জন ‘হলুদ-স্তরের’ গুরুতর, কিন্তু জীবন হুমকির মুখে নয়।

স্বাস্থ্য কর্তৃপক্ষের মুখপাত্র আনা তাগলিয়াফেররি বলেছেন, সংখ্যাটি তেমন বেশিও না, নেপলসের বড় হাসপাতালগুলির একটি ‘স্বাভাবিক’ দিনে ২০০ এর মতো মানুষকে জরুরি সেবা দিয়ে থাকে।

নাপোলির শিরোপা জয়ের পর নেপলসবাসীর বাঁধভাঙা উদযাপন প্রত্যাশিতই ছিল এবং ঝুঁকি এড়াতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছিল কর্তৃপক্ষ। নিষিদ্ধ করা হয়েছিল আতশবাজি।

বন্দুকের গুলিতে একজনের মৃত্যুও হয়েছে। যদিও নেপলসের স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ক্লদিও পালোম্বা আরএআই পাবলিক রেডিওকে বলেছেন, গুলির ঘটনার সঙ্গে ‘উদযাপনের কোনো সম্পর্ক নেই।’