জার্মানিতে আরও রেকর্ড গড়ায় নজর কেইনের

বায়ার্ন মিউনিখে প্রতিটি মুহূর্ত উপভোগ করছেন জানিয়ে ইংলিশ স্ট্রাইকার বললেন, সবার প্রত্যাশা মেটাতে আরও গোল করে যেতে চান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2024, 09:45 AM
Updated : 10 March 2024, 09:45 AM

নতুন ক্লাবে নিজের প্রথম মৌসুমে যে ছন্দে এগিয়ে চলেছেন হ্যারি কেইন, তাতে ইংলিশ অধিনায়ক কোথায় থামবেন অনুমান করা কঠিন। দুটি রেকর্ড গড়ে ও আরেকটি স্পর্শ করে বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার বললেন, জার্মানিতে এমন আরও অনেক মুহূর্ত উপহার দিতে চান তিনি।

আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার বুন্ডেসলিগার ম্যাচটি ৮-১ গোলে জিতেছে স্বাগতিকরা। প্রথম খেলোয়াড় হিসেবে বুন্ডেসলিগায় অভিষেক মৌসুমে কেইন চার হ্যাটট্রিক করার পাশাপাশি আট ম্যাচে অন্তত দুটি করে গোল করেছেন। একই সঙ্গে স্পর্শ করেছেন এই প্রতিযোগিতায় নিজের প্রথম মৌসুমে জার্মান গ্রেট উয়ে জিলারের সবচেয়ে বেশি ৩০ গোলের অসামান্য কীর্তি।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে ৩০ বছর বয়সী ফরোয়ার্ড বায়ার্নের হয়ে করেছেন ৩৬ গোল।

বুন্ডসলিগায় জার্মানির সফলতম দলটির ম্যাচ বাকি আরও ৯টি। বড় ধরনের বিপর্যয় না হলে সিলারের রেকর্ড ভাঙ্গা সময়ের ব্যাপার। এক মৌসুমে এই প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলের রেকর্ডও এখন কেইনের দৃষ্টিসীমানায়। ২০২০-২১ মৌসুমে বায়ার্নের হয়েই ৪১ গোল করে রেকর্ড গড়েছিল রবের্ত লেভানদোভস্কি।

ম্যাচ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কেইন জানালেন, জার্মানিতে এসে রেকর্ড ভাঙতে তার কেমন লাগছে।

“আমি এই অনুভূতিটা উপভোগ করছি। আমি দলের হয়ে প্রতিটি ম্যাচে খেলা উপভোগ করছি। এখনও অনেক ম্যাচ বাকি। আশা করি, আমি অবশ্যই (৩০ গোলের) রেকর্ডটা ভাঙব। মানুষ আশা করে, আমি গোল করব। আমার বিশ্বাস, তাদের চাওয়া পূরণ করতে পারব।”

বুন্ডেসলিগায় দল হিসেবে অবশ্য সময়টা ভালো যাচ্ছে না বায়ার্নের। ৫৭ পয়েন্ট নিয়ে তারা আছে দুই নম্বরে। ১ ম্যাচ বেশি খেলেও বায়ার লেভারকুজেনের চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে প্রতিযোগিতার সফলতম দলটি।

চ্যাম্পিয়ন্স লিগে অবশ্য কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নিয়েছে বায়ার্ন। আগামী শনিবার লিগে নিজেদের পরের ম্যাচে তলানির দল ডার্মস্টাডের বিপক্ষে খেলবে তারা।