কোপা আমেরিকার ড্রয়ে ‘যাবেন না’ স্কালোনি

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান ক্লাউদিও তাপিয়ার সঙ্গেও দেখা বা কথা হয়নি প্রধান কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2023, 01:37 PM
Updated : 24 Nov 2023, 01:37 PM

আর্জেন্টিনা জাতীয় দলের প্রধান কোচের পদে লিওনেল স্কালোনির ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা বেড়েই চলছে। দেশটির সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের খবর, আগামী মাসে ২০২৪ কোপা আমেরিকার ড্র অনুষ্ঠানে অংশ নিতে যুক্তরাষ্ট্রে যাবেন না স্কালোনি। তার কোচিং স্টাফের অপর দুই সদস্য পাবলো আইমার ও ওয়াল্তার সামুয়েলের ক্ষেত্রেও তাই।

মারাকানায় বাংলাদেশ সময় গত বুধবার সকালে বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলে জয়ের পর সংবাদ সম্মেলনে হুট করেই বর্তমান দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দেন স্কালোনি। বলেন, ভবিষ্যৎ নিয়ে খেলোয়াড় ও ফেডারেশনের সভাপতি ক্লাউদিও তাপিয়ার সঙ্গে কথা বলবেন তিনি। তবে টিওয়াইসি স্পোর্টস তাদের প্রতিবেদনে জানিয়েছে, এখন পর্যন্ত তাপিয়ার সঙ্গে কোনো ধরনের কথা হয়নি বিশ্বকাপজয়ী কোচের।

আগামী ৭ ডিসেম্বর মায়ামিতে হবে কোপা আমেরিকার ড্র অনুষ্ঠান। সামনে এখনও দুই সপ্তাহ সময় আছে। টিওয়াইসির প্রতিবেদনে এটাও বলা হয়েছে যে, সেখানে যাওয়া নিয়ে স্কালোনির সিদ্ধান্ত পরিবর্তনও হতে পারে।

এই অনুষ্ঠানের জন্য দক্ষিণ আমেরিকার শীর্ষ ফুটবল সংস্থা কনমেবল সাধারণত অংশগ্রহণকারী দলগুলোর কোচ ও দেশগুলোর নেতাদের নিমন্ত্রণ করে থাকে। যেমনটা হয়েছিল ২০২২ কাতার বিশ্বকাপেও। তাহলে চ্যাম্পিয়নদের প্রতিনিধিত্ব করবেন কে? ফিটনেস কোচ লুইস মার্তিন বর্তমান কোচিং স্টাফের একমাত্র সদস্য হিসেবে অংশগ্রহণ করবেন বলে ধারণা করা হচ্ছে।

বর্তমানে পরিবারের সঙ্গে আর্জেন্টিনার পুহাতোয় আছেন স্কালোনি। দেশে কয়েকদিন থাকার পর তিনি যাবেন স্পেনে। গুঞ্জন রয়েছে, রেয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব নিতে পারেন স্কালোনি।