এনরিকে বললেন, ‘বার্সার বিপক্ষে এমবাপেকে বিশ্রাম দিতে পারি, যদি...’

মজা করে এই মন্তব্য করেছেন পিএসজি কোচ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2024, 12:42 PM
Updated : 22 March 2024, 12:42 PM

সম্প্রতি বেশ কিছু ম্যাচে কিলিয়ান এমবাপেকে পুরো সময় খেলাননি পিএসজি কোচ লুইস এনরিকে। এই স্প্যানিয়ার্ড এবার মজা করে বললেন, চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার বিপক্ষেও ফরাসি তারকাকে বিশ্রাম দিতে পারেন তিনি। এজন্য অবশ্য শর্ত জুড়ে দিলেন কাতালান দলটির সাবেক কোচ।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে আগামী মাসে বার্সেলোনার বিপক্ষে খেলবে পিএসজি। স্ট্রিমিং প্ল্যাটফর্ম টুইচে এক ব্যক্তির মন্তব্যের প্রতিক্রিয়ায় এনরিকে বলেন, কেউ যদি ‘শানা’ দাতব্য ফাউন্ডেশনে একটা নির্দিষ্ট পরিমাণ অর্থ দান করেন, তাহলে এমবাপেকে বেঞ্চে রাখবেন তিনি।

“এমবাপেকে সেন্টার-ব্যাক হিসেবে খেলাতে টুইচে কতজনের সাবস্ক্রিপশন নিতে হবে? সাবস্ক্রিপশন লাগবে না, এই দাতব্য ফাউন্ডেশনে ৪০ বা ৫০ লাখ ইউরো দান করুন, তাহলে হয়তো কিলিয়ানকে বিশ্রাম দিতে পারি।”

এনরিকে বুধবার টুইচে লাইভে এসে তার প্রয়াত মেয়ের নামে ‘শানা’ ফাউন্ডেশন চালুর ঘোষণা দেন। সেখানেই রসিকতা করে অমন মন্তব্য করেন তিনি।

ক্যান্সারের সঙ্গে লড়াই করে ২০১৯ সালে ৯ বছর বয়সে মারা যায় এনরিকের মেয়ে শানা। তার নামে করা এই দাতব্য ফাউন্ডেশনের মূল লক্ষ্য হলো ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করা শিশুদের জন্য সচেতনতা বাড়ানো এবং তহবিল সংগ্রহ করা।

গত ১৪ ফেব্রুয়ারির পর থেকে দলের মাত্র তিনটি ম্যাচে এমবাপেকে পুরো ৯০ মিনিট খেলিয়েছেন এনরিকে। বিশ্বকাপ জয়ী তারকাকে পুরো সময় না খেলানোর একটি বড় কারণ তার পিএসজি ছেড়ে চলে যাওয়ার সিদ্ধান্ত। চলতি মৌসুম শেষে প্যারিসের ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে তার।

চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ লড়াইয়ে বার্সেলোনার বিপক্ষে হয়তো তাকে পুরোটা সময়ই খেলাবেন এনরিকে। আগামী ১০ এপ্রিল হবে শেষ আটের প্রথম লেগ, ফিরতি লেগ ১৬ এপ্রিল।