দক্ষিণ আফ্রিকায় ‘কর্মস্থলে ছুরিকাঘাতে’ ফেনীর যুবক নিহত

দক্ষিণ আফ্রিকায় থাকা সুমনের ছোট ভাইয়ের বরাতে তাদের চাচাতো ভাই জানান, দোকানের পণ্য বিক্রির টাকা চাওয়াকে কেন্দ্র করে স্থানীয় কয়েকজনের সঙ্গে সুমনের কথা কাটাকাটি হয়।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2024, 01:54 PM
Updated : 29 March 2024, 01:54 PM

দক্ষিণ আফ্রিকায় কর্মস্থলে ছুরিকাঘাতে ফেনীর এক যুবক নিহত হয়েছেন।

বাংলাদেশ সময় শুক্রবার দুপুরে দেশটির বেস্ট এরিয়ার ফালগুজ এলাকায় এ ঘটনা ঘটে বলে নিহতের স্বজনদের বরাতে ফেনীর দাগনভূঞা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবদুল কুদ্দুস মিজান জানান।

নিহত মো. এমরাজ হোসেন সুমন (২৮) পৌর এলাকার জগৎপুর গ্রামের আবুল খায়েরের ছেলে।   

সুমনের চাচাতো ভাই সাংবাদিক শেখ ফরিদ উদ্দিন আত্তার জানান, জীবিকার তাগিদে প্রায় ১০ বছর আগে দক্ষিণ আফ্রিকায় যান সুমন। সেখানে স্টেশনারি ও মুদি দোকানে কাজ করতেন তিনি।

দক্ষিণ আফ্রিকায় থাকা সুমনের ছোট ভাই ইমাম হোসেনের বরাতে চাচাতো ভাই ফরিদ উদ্দিন আরও জানান, শুক্রবার সকালে দোকানের পণ্য বিক্রির টাকা চাওয়াকে কেন্দ্র করে স্থানীয় কয়েকজনের সঙ্গে সুমনের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দোকানের সামনে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা তাকে ছুরিকাঘাত করে।

পরে স্থানীয়রা উদ্ধার করে পাশের হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

সুমনের সঙ্গে থাকা এক প্রবাসী বন্ধু প্রথমে দেশটির অন্য এলাকায় থাকা ভাই ইমাম হোসেনকে জানান।

ইমাম হোসেন বাড়িতে ফোন করে তার ভাই নিহতের খবর দেন বলে জানান ফরিদ উদ্দিন আত্তার।

নিহতের বাবা আবুল খায়ের জানান, সুমন দেড় বছর আগে সর্বশেষ দেশে এসেছিল। তার আরাফ হোসেন নামে পাঁচ মাস বয়সি একটি ছেলে আছে। আগামী ঈদুল আজহার আগে সুমনের দেশে আসার কথা ছিল। 

আবুল খায়ের আরও বলেন, তার চার ছেলে ও তিন মেয়ে। ছেলেদের মধ্যে সুমন ছোট। জীবিকার তাগিদে তার দুই ছেলে দক্ষিণ আফ্রিকায় যান।

ছেলের লাশ দ্রুত দেশে আনতে সরকারের সহায়তা চেয়েছেন বাবা।

ছেলের মৃত্যুর সংবাদে সুমনের মা ও স্ত্রী বার বার মুর্ছা যাচ্ছেন।  

দাগনভূঞা থানার ওসি আবুল হাসিম বলেন, প্রবাসী এক যুবক দক্ষিণ আফ্রিকার সন্ত্রাসীদের হামলায় নিহতের কথা তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে জানতে পেরেছেন। এর বেশি তার জানা নেই।