ফরিদপুরে প্রবাসী ও শিক্ষকের বাড়িতে ডাকাতি, ‘২৩ ভরি স্বর্ণালংকার লুট’

এক রাতে দুই স্থানে ডাকাতির ঘটনা তদন্ত করার কথা জানিয়েছে পুলিশ।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2024, 06:09 PM
Updated : 11 Jan 2024, 06:09 PM

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় এক রাতে প্রবাসী ও স্কুল শিক্ষকের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদল বাড়ির লোকজনকে জিম্মি করে ২৩ ভরি স্বর্ণালংকার ও ১১ লাখ টাকা লুট করেছে বলে দাবি ভুক্তভোগীদের।

বুধবার রাতে উপজেলার ঘারুয়া ইউনিয়নের মালদ্বীপ প্রবাসী বাবুল শেখের বাড়ি এবং চুমুরদী ইউনিয়নের স্কুলশিক্ষক শহিদুল ইসলাম শহীদের বাড়িতে এসব ঘটনা ঘটে বলে ভাঙ্গা থানার ওসি মামুনুর রশিদ জানান।

পুলিশ ও ভুক্তভোগী পরিবার জানায়, রাত ২টার দিকে একদল ডাকাত ঘারুয়া ইউনিয়নের মক্রমপট্টি গ্রামে বাবুল শেখের বাড়িতে হানা দেয়। এ সময় ডাকাতরা জানালার গ্রিল ভেঙ্গে ভেতরে প্রবেশ করে।

পরে অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে ১০ লাখ টাকা সমপরিমাণ ইউএস ডলার, ২০ ভরি স্বর্ণালংকার ও একটি মোবাইল লুট করে পালিয়ে যায় ডাকাতরা।

প্রবাসী বাবুল শেখ বলেন, “ডাকাতির সময় পাশের রুমে আমার ছোট ভাইয়ের স্ত্রী মোবাইল ফোনে গ্রামবাসীকে ঘটনাটি জানালে ডাকাতদের ধাওয়া করে। ঘটনার পর একাধিকবার বিষয়টি পুলিশকে জানানো হলেও কেউ আসেনি।”

এ ঘটনায় মামলার প্রস্তুতি নেওয়ার কথা জানিয়েছেন বাবুল শেখ।

অন্যদিকে রাত ১টার দিকে চুমুরদী ইউনিয়নের পূর্বসদরদী গ্রামে শহীদ মাস্টারের বাড়িতে মুখোশধারী একদল ডাকাত হানা দেয়।

শহীদ মাস্টারের স্ত্রী বলেন, “ডাকাতরা প্রথমে বাড়ির গেইট ভাঙ্গে। পরে ঘরের দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে পড়ে। আমাদের হাত-পা বেঁধে এক লাখ টাকা ও তিন ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায় ডাকাতরা।”

ওসি মামুনুর রশিদ সাংবাদিকদের জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে থানায় কোনো লিখিত অভিযোগ করা হয়নি। তবে পুলিশ দুটি ঘটনাই তদন্ত করছে।