নাটোরে ইজিবাইক চালক হত্যায় গ্রেপ্তার ৫, ইজিবাইক ‍উদ্ধার

হাতুড়ি দিয়ে দেদারুলের মাথায় এলোপাতাড়িভাবে আঘাতের পর তাকে মৃত ভেবে ইজিবাইক নিয়ে পালিয়ে যান বলে স্বীকার করেছেন আটকরা।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2023, 11:02 AM
Updated : 6 Oct 2023, 11:02 AM

নাটোরের বাগাতিপাড়ায় এক যুবককে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার পরে ব্যাটারিচালিত ইজিবাইক ছিনতাইয়ের ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন নাটোরের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম।

শুক্রবার বেলা ১১টার দিকে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি জানান, নাটোর সদরের ইব্রাহিমপুর, লালপুরের গোধরা বাজার এবং বাগাতিপাড়ার চকহরিরামপুরসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে লুন্ঠিত ইজিবাইক ও হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা হাতুড়ি।

আটকরা হলেন, নাটোর সদরের ইব্রাহিমপুর এলাকার মো. হাবিল হোসেন (৩০), বাগাতিপাড়ার চকহরিরামপুর এলাকার মো. রানা (২২), ইব্রাহিমপুর এলাকার মো. রানা শেখ (১৯), বাগাতিপাড়ার কুঠি বাঁশবাড়িয়া এলাকার সামিউর ইসলাম শুভ (১৯) এবং নূরপুর মালঞ্চি এলাকার মো. ইমন প্রামাণিক (২০)।

নিহত দিদারুল ইসলাম মাহফুজ (১৮) বাগাতিপাড়ার টকগোয়াশ এলাকার মো. দেলোয়ার হোসেনের ছেলে।

তারিকুল ইসলাম জানান, বুধবার সন্ধ্যায় দিদারুল ইজিবাইক নিয়ে বাড়ি থেকে বের হন। রাতে বাড়ি না ফিরলে তার স্বজনেরা খোঁজাখুজি করেও কোনো সন্ধান পায়নি, তার মোবাইলটিও বন্ধ পাওয়া যায়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে বাগাতিপাড়ার দেবনগরের রাঙ্গামাটিয়া খ্রিস্টানপাড়া এলাকার একটি আমবাগানে গুরুতর আহত ও সংজ্ঞাহীন অবস্থায় দিদারুলকে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা।

তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে তার বাবা অজ্ঞাতনামাদের আসামি করে বাগাতিপাড়া থানায় মামলা করেন।

পুলিশ সুপার আরও বলেন, প্রথমে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে হাবিল হোসেনকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য অন্যদের আটক করে ইজিবাইকটি উদ্ধার করা হয়। রানাকে গ্রেপ্তারের সময় তার ঘর থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা হাতুড়িটি উদ্ধার করা হয়।

তারিকুল জানান, গ্রেপ্তার একজনের স্ত্রীর সঙ্গে দিদারুলের প্রেমের সম্পর্কের জেরে এই হত্যার পরিকল্পনা করা হয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন আটকরা। হাতুড়ি দিয়ে দেদারুলের মাথায় এলোপাতাড়িভাবে আঘাতের পর  তাকে মৃত ভেবে ইজিবাইক নিয়ে পালিয়ে যান বলে স্বীকার করেছেন আটকরা।

এ ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান পুলিশ সুপার।