শেরপুরে ৪৪০ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, গ্রেপ্তার ৪

পুলিশ জানায়, উদ্ধার হওয়া চিনির বাজার মূল্য প্রায় ২৬ লাখ টাকা।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2024, 02:01 PM
Updated : 21 March 2024, 02:01 PM

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় চোরাই পথে আনা ৪৪০ বস্তা ভারতীয় চিনি বোঝাই একটি ট্রাক ও পিক আপসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার ভোর সোয়া ৫টার দিকে পৌর শহরের আড়াইআনী বাজারের কালেমা চত্বর মোড়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে নালিতাবাড়ী থানার ওসি মনিরুল আলম ভূইয়া জানান।

গ্রেপ্তাররা হলেন- ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার পলাশতলা গ্রামের ব্যবসায়ী হারুন মিয়া, পূর্ব বাজারের ট্রাক চালক সোহেল মিয়া, ঘোষবেড় গ্রামের মাহিন্দ্রা পিক আপ চালক শেখ ফরিদ ও সংগ্রা গ্রামের হেলপার হৃদয় দাস।

ওসি মনিরুল বলেন, ভোরে বাঘাইতলা বাজারের ব্যবসায়ী হারুন মিয়া চোরাই পথে আনা প্রতি বস্তায় ৫০ কেজি করে মোট ৪৪০ বস্তা ভারতীয় চিনি বোঝাই একটি ট্রাক ও পিক আপে করে পাচার করছিল। এমন গোপন খবর পেয়ে শহরের আড়াইআনী বাজার কালেমা চত্বরে অবস্থান নেয় পুলিশের একটি দল।

“এরপর কালেমা চত্বর অতিক্রম করার সময় ট্রাক ও পিক আপ আটকে তল্লাশি চালানো হয়। তল্লাশিতে ভারতীয় ওই সব চিনির বস্তা পাওয়া যায়। যার বাজার মূল্য প্রায় ২৬ লাখ টাকা।”

ওসি বলেন, পরে বৈধ কাগজপত্র দেখাতে না পারায় ট্রাক ও পিক আপসহ চিনি জব্দ করা হয় এবং সঙ্গে থাকা হারুন মিয়াসহ চারজনকে গ্রেপ্তার করা হয়।

পরে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় বলে জানান পুলিশের এই কর্মকর্তা।