পদ্মা সেতু পেরিয়ে জাতির পিতার সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

রাষ্ট্রপতি শুক্রবার দুপুর ২টা ১০ মিনিটে প্রথমবারের মতো মাওয়া দিয়ে পদ্মা সেতুতে উঠেন।

গোপালগঞ্জ প্রতিনিধিমুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2022, 01:08 PM
Updated : 7 Oct 2022, 01:08 PM

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ প্রথমবারের মতো পদ্মা সেতু অতিক্রম করে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

শুক্রবার বিকাল ৪টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি।

পুষ্পস্তবক অর্পণের পর স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শন করে রাষ্ট্রপতি বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি পবিত্র ফাতেহা পাঠ করেন এবং ১৯৭৫ সালের ১৫ অগাস্ট হত্যাকাণ্ডের শিকার বঙ্গবন্ধু ও অন্যান্য শহীদ এবং মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করেন।

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ প্রার্থনায়ও অংশ নেন। এ সময় রাষ্ট্রপতির পরিবারের সদস্যরা তার সঙ্গে ছিলেন।

পরে বঙ্গবন্ধুর সমাধিসৌধে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

এর আগে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ সড়ক পথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেন।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন জানান, বঙ্গভবন থেকে গাড়ি করে রওনা হয়ে রাষ্ট্রপতি শুক্রবার দুপুর ২টা ১০ মিনিটে প্রথমবারের মতো মাওয়া দিয়ে পদ্মা সেতুতে উঠেন।

সেতুর মাঝামাঝি গিয়ে গাড়ি থেকে নেমে প্রায় ১০ মিনিট সেতুতে অবস্থান করেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। পরে ২টা ২৭ মিনিটে সেতু থেকে নেমে রাষ্ট্রপতি জাজিরায় পদ্মা সেতুর দুই নম্বর সার্ভিস এরিয়ায় যাত্রা বিরতি করে ২টা ৫৫ মিনিটে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সফর ঘিরে পদ্মা সেতু এলাকায় নিরাপত্তা জোরদার করা হয় বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

রাষ্ট্রপতি পদ্মা সেতু হয়ে বিকাল ৪টা ৩৫ মিনিটে টুঙ্গিপাড়ায় পৌঁছান। টুঙ্গিপাড়া পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানা তাকে স্বাগত জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক