সেপটিক ট্যাংক পরিষ্কার: চকরিয়ায় ২ ছেলের পর মারা গেলেন বাবাও

বসত ভিটা থেকে বন্যার পানি নেমে যাওয়ায় সেপটিক ট্যাংকটি পরিষ্কার করতে নামেন তারা।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2023, 09:05 AM
Updated : 10 August 2023, 09:05 AM

কক্সবাজারের চকরিয়ায় ‘বন্যার পানিতে’ ব্যবহার অনুপযোগী হয়ে যাওয়া সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে দুই ভাইয়ের মৃত্যুর পর চিকিৎসাধীন বাবাও মারা গেছেন।

বুধবার রাত ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন মেঝ ছেলে মৌলভি মঞ্জুর আলম।

চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের বহদ্দারকাটা এলাকায় সেফটি ট্যাংক পরিষ্কার করতে গিয়ে এই তিনজন গ্যাসের বিষক্রিয়ায় শিকার হন বলে চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ জানান।

এ ঘটনায় এর আগে বুধবার রাত ১১টায় মারা যান শাহাদাত হোসেন (৫০) এবং তার ভাই শহীদুল ইসলাম (২২)। তাদের বাবা আনোয়ার হোসেনকে (৭৮) গুরুতর অসুস্থ অবস্থায় প্রথমে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। 

স্থানীয়দের বরাতে ওসি জাবেদ বলেন, কয়েকদিন ধরে ভারি বর্ষণে উজানের ঢলে চকরিয়ার অনেক জায়গার মত বহদ্দারকাটা এলাকাও প্লাবিত হয়। এতে আনোয়ার হোসেনের বসত ভিটা বানের পানিতে তলিয়ে যায়। তার বাড়ির সেপটিক ট্যাংকে পানি ঢুকে ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে।

“বুধবার রাতে বসত ভিটা থেকে পানি নেমে যাওয়ায় আনোয়ার হোসেনের দুই ছেলে ট্যাংকটি পরিষ্কার করতে নামেন। এতে গ্যাসের বিষক্রিয়ায় ট্যাংকের ভিতরে দুই ভাই অবচেতন হয়ে পড়েন। এ সময় উদ্ধার করতে নেমে তাদের বাবাও অসুস্থ হয়ে পড়েন।“

পরে স্থানীয়রা তিনজনকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দুই ভাইকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আর উন্নত চিকিৎসার জন্য আনোয়ার হোসেনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

আরও পড়ুন:

Also Read: সেপটিক ট্যাংকে বন্যার পানি: পরিষ্কারে নেমে ২ সহোদরের মৃত্যু