রাজবাড়ীতে ২ মামলায় আসামি বিএনপির ২৭০০ নেতাকর্মী

মামলায় ২৮ নেতাকর্মীকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

রাজবাড়ী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2023, 01:21 PM
Updated : 8 Oct 2023, 01:21 PM

রাজবাড়ীতে পুলিশের ওপর হামলা ও নাশকতার অভিযোগে বিএনপির ১১৬ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও প্রায় দুই হাজার ৭০০ জনকে আসামি করে মামলা হয়েছে।

রাজবাড়ী সদর থানার এসআই সোহেল রানা এবং রেলওয়ে পুলিশ থানার (জিআরপি) এসআই বিধান চন্দ্র মল্লিক বাদী হয়ে মামলা দুটি করেন। মামলায় ২৮ নেতাকর্মীকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মামলার বরাত দিয়ে সদর থানার ওসি মোহাম্মদ শাহাদত হোসেন বলেন, শনিবার বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দুপুরে শহরে শোভাযাত্রা বের হয়। এ সময় কোর্ট চত্বর মোড় এলাকায় নেতাকর্মীরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েকটি ফাঁকা গুলি ও কাঁদুনে গ্যাস ছুড়ে।

ওসি বলেন, মামলায় বিএনপির ১১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২০০০ থেকে ২২০০ জনকে আসামি করা হয়েছে। ২৮ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

অপরদিকে রাজবাড়ী জিআরপি থানার ওসি সোমনাথ বসু বলেন, দুপুর ১টার দিকে বিএনপির ৪০০ থেকে ৫০০ নেতাকর্মী রেলস্টেশনে প্রবেশ করে স্লোগান দিতে থাকে। এ সময় তাদের শান্ত থাকার অনুরোধ করা হলে তারা পুলিশের ওপর হামলা চালায়। এতে চার পুলিশ সদস‍্য আহত হয়।

তিনি বলেন, এ ঘটনায় করা মামলায় বিএনপির পাঁচ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪৫০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে।

[ প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে:

https://www.facebook.com/samagrabangladesh/posts/pfbid0t5Lc4jPFJfTnmYacjnayMJ921VUcSGcPS6WQ2W7oKAc1QkAX5oiRdyg527RyJ95Tl]