শহীদ বেদির ফুল নি‌য়ে যাওয়ার ভি‌ডিও ধারণ, সাংবাদিককে মারধর

এ ঘটনায় ফুল ব‍্যবসায়ীরা জড়িত বলে আমার মনে হয়। কারণ ফুলের ডালা নেওয়ার জন‍্য শিশুদের দিয়ে এই কাজ করাচ্ছিল।”

রাজবাড়ী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2024, 01:51 PM
Updated : 21 Feb 2024, 01:51 PM

রাজবাড়ীর শহীদ মিনারে শ্রদ্ধা জানা‌নোর ফুল নি‌য়ে যাওয়ার ভি‌ডিও ধারণ করায় এক সাংবাদিকের ওপর হামলা ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে শহীদ খুশি রেলওয়ে মাঠে কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘটনা ঘটে বলে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখারুজ্জামান জানান।

আহত আব্দুল হা‌লিম বাবু (৩০) দেশরূপান্ত‌র পত্রিকার রাজবাড়ীর জেলা প্রতি‌নি‌ধি হিসাবে কর্মরত রয়েছেন।

আব্দুল হালিম বাবু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শহীদ মিনারে শ্রদ্ধা জানা‌নোর ফুল কয়েকজন শিশু আনসার সদস্যদের সামনেই নি‌য়ে যাচ্ছিল; সেই ভিডিও ধারণ করছিলাম। এ সময় তিন চারজন যুবক এসে আমাকে বলে, আপনি কে ভিডিও করছেন?

“আমি নিজেকে সাংবাদিক পরিচয় দিলে উত্তরে বলে, আপনার ভিডিও করার অধিকার আছে কি? পরে আমাকে টেনে নিয়ে মারধর করে। প্রথমে একজন চোখে একটা ঘুষি দেয়। এরপর আমি চোখে ঝাপসা দেখতে শুরু করি; বাকিরাও আমাকে মারধর করে। পরে পুলিশ এলে হামলাকারিরা পালিয়ে যায়।”

এ ঘটনায় রাজবাড়ি সদর থানায় লিখিত অভিযোগ করেছেন বলেও জানান তিনি।

ঊর্মি আক্তার নামে এক প্রত‍্যক্ষদর্শী বলেন, “হামলাকারী যুবকরা আব্দুল হালিম বাবুকে বলেন, কিসের সাংবাদিক? আজ তোর সাংবাদিকতা ছুটাচ্ছি- এই বলে তিন থেকে চারজন তাকে ধরে শহীদ মিনারের পাশে নিয়ে গিয়ে এলোপাথাড়ি কিলঘুষি মারে। এ সময় বেশ কয়েকজন শিশুও ছিল।”

তিনি বলেন, “এ ঘটনায় ফুল ব‍্যবসায়ীরা জড়িত বলে আমার মনে হয়। কারণ ফুলের ডালা নেওয়ার জন‍্য শিশুদের দিয়ে এই কাজ করাচ্ছিল।”

চ্যানেল ২৪ এর রাজবাড়ী জেলা প্রতিনিধি সাংবাদিক সুমন বিশ্বাস বলেন, “ঘটনাটি যখন ঘটে তখন আনসার সদস্যরা উপস্থিত ছিল। মূলত ফুল ব‍্যবসায়ীরা এর সঙ্গে জড়িত। তাছাড়া সাধারণ মানুষের ফুলের ডালার ওপর আগ্রহ থাকে না।

“কমপক্ষে ৫’শ সংগঠন শ্রদ্ধা দিয়েছে। এই যে ফুলের ডালা নেওয়ার অনিয়মের ভিডিও করায় আমাদের সহকর্মীকে ইচ্ছামত মেরে আহত করেছে। এ ঘটার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানাই।”

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখারুজ্জামান বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকের সঙ্গে যে ঘটনা ঘটেছে, সেটা কোনভাবেই কাম্য না। এ ঘটনায় ভুক্তভোগী থানায় লিখিত অভিযোগ করেছেন।

“আমরা একটি ভিডিও ফুটেজ হাতে পেয়েছি। কয়েকজনকে আমরা ইতোমধ্যে সনাক্তও করেছি। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।“