নরসিংদীর ছাত্রদল সভাপতি গ্রেপ্তার, ‘খোকনের বাসায় মিলল অস্ত্র’

পরিবার বলছে, রাজনৈতিক ও পারিবারিকভাবে হয়রানি করার জন্যই তাকে গ্রেপ্তার ও মামলা দেওয়া হয়েছে।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2023, 11:49 AM
Updated : 13 Oct 2023, 11:49 AM

নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। মে মাসে ছাত্রদলের দুই নেতা হত্যার পর থেকে তিনি পলাতক ছিলেন।   

শুক্রবার বিকালে জেলা ডিবির ওসি খোকন চন্দ্র সরকার বলেন, “বৃহস্পতিবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সামনে থেকে নাহিদকে গ্রেপ্তার করা হয়।

“পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে, রাত সাড়ে ১২টায় নরসিংদীর চিনিশপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় এবং বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাসার বাথরুমের ফলস ছাদ থেকে দুটি গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে।

ওসি বলেন, “নাহিদের নামে হত্যা মামলাসহ একাধিক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তাকে নরসিংদী সদর মডেল থানার ২৬ মে দায়ের করা বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

এ ছাড়া অস্ত্র উদ্ধারের ঘটনায় নাহিদের বিরুদ্ধে অস্ত্র নিয়ন্ত্রণ আইনে আরেকটি মামলার প্রস্তুতি চলছে বলেও জানান ওসি খোকন সরকার।

নাহিদ নরসিংদী সদর উপজেলার নাগরিয়াকান্দি এলাকার বাসিন্দা। পরিবার বলছে, রাজনৈতিক ও পারিবারিকভাবে হয়রানি করার জন্যই তাকে গ্রেপ্তার ও মামলা দেওয়া হয়েছে।

পুলিশ ও পরিবার জানায়, নাহিদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় হত্যা, আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনসহ ৩০টিরও বেশি মামলা রয়েছে। 

চলতি বছরের ২৬ জানুয়ারি জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটিতে পদ না পেয়ে ওইদিন রাতেই কিছু নেতা-কর্মী বিএনপির অস্থায়ী কার্যালয়টিতে হামলা চালিয়ে অগ্নিসংযোগ করে। পরের কয়েক মাসে সেখানে আরও কয়েকবার হামলার ঘটনা ঘটে।

এর মধ্যেই সবশেষ ২৫ মে নরসিংদীর জেলখানা মোড়ে জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান ও আশরাফুলকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় অভিযোগ করা হয়েছে, অভ্যন্তরীণ কোন্দলের জেরে এ হত্যা ঘটে। এরপর থেকে নাহিদ পলাতক ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

দুই ছাত্রদল নেতা হত্যা মামলায় অন্যদের সঙ্গে আসামি হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন এবং তার স্ত্রী স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরীন সুলতানাও।

বাসা থেকে অস্ত্র উদ্ধারের ব্যাপারে কথা বলার জন্য বিএনপি নেতা খায়রুল কবির খোকনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।