বিদেশিরা কী বলল সেটা আমরা গুরুত্ব দেই না: কৃষিমন্ত্রী

সরকার সার্বিকভাবে বাজার নিয়ন্ত্রণের জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে বলে জানান আব্দুর রাজ্জাক।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2024, 03:15 AM
Updated : 26 Jan 2024, 03:15 AM

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিদেশিরা কে কী বলল সেটা নিয়ে আওয়ামী লীগ ভাবছে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, “কোনো ষড়যন্ত্রই আগামীর নির্বাচন বানচাল করতে পারবে না। বিদেশিরা কী বলল সেটা আমরা গুরুত্ব দেই না। বাংলাদেশের মানুষ কী বলল সেইটা আমরা গুরুত্ব দেই।

“বাংলাদেশে বর্তমান সরকারের অধীনেই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকবে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করবে। সেই নির্বাচন কমিশনকে একটি সুষ্ঠু, সুন্দর ও সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন করার জন্য সরকার সর্বাত্মক সহযোগিতা করবে”, যোগ করেন রাজ্জাক।

রোববার বিকালে টাঙ্গাইলের নাগরপুর সরকারি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কৃষিমন্ত্রী বলেন, “দেশে আলু, পেঁয়াজ, রসুনসহ কিছু পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে এটা আমি আপনাদের সঙ্গে একমত। কৃষি সবসময় প্রকৃতির উপর নির্ভর। যেমন গত বছর দেশে প্রচুর আলু উৎপাদন হয়েছিল। তখন আলুর ন্যায্য দাম না পাওয়ায় কৃষকরা আলু বিক্রি করতে পারেনি। এবার দেশে কয়েক লাখ টন আলু উৎপাদন কম হয়েছে। মূল্যবৃদ্ধির এটি একটি কারণ। এ ছাড়া মূল্যস্ফৃতি হয়েছে।

তবে সরকার সার্বিকভাবে বাজার নিয়ন্ত্রণের জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে বলে জানান আব্দুর রাজ্জাক।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আনিসুর রহমান আনিসের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুল আলীম দুলালের সঞ্চালনায় জনসভায় আরও বক্তব্য দেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সাধারণ সম্পাদক সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম জোয়াহের, সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনি, সংসদ সদস্য হাসান ইমান খান সোহেল হাজারী, সংসদ সদস্য খান আহমেদ শুভ, সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, সংসদ সদস্য আতাউর রহমান খান, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহসভাপতি খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, সাংগঠনিক সম্পাদক মো. জামিলুর রহমান মিরন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশিদ মামুন, দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার ফজলুল হক।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ১৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]