‘উচ্চ শব্দে’ গান বাজিয়ে কারাগারে

“ওই ছয় যুবক মাদক সেবন করে এলাকায় মানুষের জিনিসপত্র ভাঙচুর এবং উচ্চ শব্দে গান বাজিয়ে তারাবির নামাজে ব্যাঘাত ঘটানোসহ এলাকার শান্তিশৃঙ্খলা বিনষ্ট করছিল।”

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2024, 01:42 PM
Updated : 17 March 2024, 01:42 PM

নেত্রকোণার দুর্গাপুর উপজেলায় মাদক সেবন করে উচ্চ শব্দে গান বাজানোর অভিযোগে ছয় যুবককে কারাগারে পাঠিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার তাদের কারাগারে পাঠানো হয়েছে। এর আগে শনিবার রাতে উপজেলার পৌরশহরের চরমোক্তারপাড়া এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এম রকিবুল হাসান।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন-পৌরশহরের চরমোক্তাপাড়া এলাকার ইমরান ইসলাম ইমন (২০), মধ্যে বাজার এলাকার মোবারক হোসেন (২০), উপজেলার চণ্ডিগড় ইউনিয়নের মাঝিয়াইল গ্রামের আরমান আহমেদ (২০), গারাউন্ধ গ্রামের মতিউর রহমান (১৯), মেলাডহর গ্রামের লুৎফর রহমান (২২) ও মেলাডহর গ্রামের মো. রুয়েল (২০)।

তাদের প্রত্যেককে ছয় মাস করে কারাদণ্ডের পাশাপাশি পাঁচশ টাকা করে জরিমানা করেছেন ইউএনও।

দুর্গাপুর থানার ওসি উত্তম চন্দ্র দেব বলেন, “ওই ছয় যুবক মাদক সেবন করে এলাকায় মানুষের জিনিসপত্র ভাঙচুর এবং উচ্চ শব্দে গান বাজিয়ে তারাবির নামাজে ব্যাঘাত ঘটানোসহ এলাকার শান্তিশৃঙ্খলা বিনষ্ট করছিল।

“অভিযোগ পেয়েই ঘটনাস্থল থেকে তাদের আটক করা হয়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের সাজা দেওয়া হয়।”

ইউএনও রকিবুল বলেন, “ওই যুবকদের বিরুদ্ধে এ ধরণের কর্মকাণ্ডের আরও অনেক অভিযোগ রয়েছে। ভারত সীমান্ত ঘেঁষা দুর্গাপুরে যুবকেরা উদ্বেগজনকভাবে মাদকে জড়িয়ে পড়ছেন। এতে করে সামাজিক ও পারিবারিক অশান্তি বাড়ছে।“