লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত, আহত ২

ভোরের দিকে গরু নিয়ে ফেরার সময় বিএসএফ ৭৫-চিত্রাকোট ক্যাম্পের একটি টহল দল বাংলাদেশিদের লক্ষ্য করে গুলি ছুড়ে।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2024, 06:57 AM
Updated : 30 March 2024, 06:57 AM

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন আরও দু’জন। 

শনিবার ভোরের দিকে উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের বেলতলা বুড়িরহাট সীমান্তে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন কালীগঞ্জ থানার ওসি ইমতিয়াজ কবির। 

নিহত মুরলি চন্দ্র বর্মণ রায় ওই ইউনিয়নের উত্তর বালাপাড়া গ্রামের সুশীল চন্দ্রের ছেলে। 

এ নিয়ে গত চার দিনের ব্যবধানে লালমনিরহাট সীমান্তে দু’জন বাংলাদেশি বিএসএফের গুলিতে মারা গেছেন। 

স্থানীয়দের বরাত দিয়ে ওসি ইমতিয়াজ জানান, শুক্রবার রাতে মুরলি চন্দ্রসহ প্রায় ২০ জনের একটি দল ভারতীয় সীমান্ত পিলার ৯১৩/৪ এস এর কাছ দিয়ে গরু আনতে সীমান্তে যায়। 

ভোরের দিকে তারা গরু নিয়ে ফেরার সময় বিএসএফ ৭৫-চিত্রাকোট ক্যাম্পের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে তিন বাংলাদেশি গুলিবিদ্ধ হন। 

পরে তাদের সহযোগীরা আহতদের উদ্ধার করে নিয়ে আসলে মুরলি চন্দ্র বর্মণ মারা যান। মিজানুর ও লিটন মিয়া নামে গুলিবিদ্ধ অপর দুই বাংলাদেশি অজ্ঞাত স্থানে চিকিৎসাধীন রয়েছেন। তাদের বাড়িও চন্দ্রপুর গ্রামে। 

ওসি আরও বলেন, সকালে খবর পেয়ে নিহত মুরলি চন্দ্রের লাশ ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। 

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ জানান, এই ঘটনার প্রতিবাদের পাশাপাশি বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে। 

পুরানো খবর:

লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক আহত

বিএসএফের গুলিতে আহত বাংলাদেশি তরুণের মৃত্যু

লালমনিরহাটে গুলিতে নিহত লিটনের লাশ ফেরত দিয়েছে বিএসএফ