সাজেকের পথে যানচলাচল স্বাভাবিক

সেনাবাহিনীর একটি দল মাটি সরিয়ে নেওয়ার পর যানচলাচল স্বাভাবিক হয়।

রাঙামাটি প্রতিনিধি
Published : 5 Oct 2022, 10:23 AM
Updated : 5 Oct 2022, 10:23 AM

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় অতিবৃষ্টির কারণে পাহাড় ধসে পর্যটন কেন্দ্র সাজেকের পথে বন্ধ থাকা যানবাহন চলাচল ফের শুরু হয়েছে।

পাহাড় ধসের কারণে বুধবার সকাল থেকে এই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। ফলে সাজেকগামী ও সাজেক থেকে ফেরা দুই দিকের পর্যটকরাই সড়কে আটকা পড়েন।

দুপুরে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার জানান, মঙ্গলবার রাতে প্রচুর বৃষ্টির কারণে সাজেকে যাওয়ার পথে শুকনা নন্দ রামপাড়া এলাকায় রাস্তার উপর একটি পাহাড়ের বেশ বড় অংশ ধসে পড়ে। সেখানে কোনো বসতি না থাকায় ঠিক কখন ধসে পড়েছে তা জানা যায়নি। সকালে সড়কটিতে যানবাহন চলাচল শুরু হলে তখন জানা যায় পাহাড় ধসের বিষয়টি।

“সকাল থেকেই সেনাবাহিনীর একটি দল রাস্তা থেকে মাটি সরানোর কাজ শুরু করে। দুপুর আড়াইটার দিকে যানচলাচল শুরু হয়।”

সড়ক ধসের কারণে সাজেক থেকে খাগড়াছড়িগামী প্রায় দুই হাজার এবং সাজেকগামী প্রায় দুই হাজার পর্যটক সড়কে আটকা পড়েছিল বলেও জানান ইউএনও। তিনি আরও বলেন, পাহাড় ধসে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ন দেব বর্মন বলেন, পূজার ছুটির কারণে হাজারো পর্যটক ভিড় করেছিলেন পাহাড়ি উপত্যকা সাজেকে। সকালে ধসের বিষয়টি তারা জানতে পেরেছেন। সড়ক বন্ধ থাকায় সাজেক থেকে ফিরতি গাড়িগুলো মাচালং এলাকায় এবং সাজেকগামী গাড়িগুলো বাঘাইহাটে আটকে ছিল।

সাজেকে ১১২টি কটেজ আছে। সব মিলে প্রায় চার হাজার পর্যটক সেগুলোতে থাকতে পারেন।

Also Read: পাহাড় ধসে সাজেকের সড়ক বন্ধ, পথে আটকা হাজারো পর্যটক

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক