পিরোজপুরে প্রতিপক্ষের হামলায় সাবেক চেয়ারম্যানের মৃত্যুর অভিযোগ

পরিবারের অভিযোগ, প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়ানুষ্ঠানের দাওয়াত কার্ডে বর্তমান চেয়ারম্যানের নাম না থাকার জেরে এ হামলা হয়েছে।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2024, 09:12 AM
Updated : 30 Jan 2024, 09:12 AM

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় পিরোজপুরের নেছারাবাদ উপজেলার আটঘর কুড়িয়ানায় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

নিহতের পরিবারের দাবি বর্তমান ইউপি চেয়ারম্যান তার লোকজন নিয়ে এ হামলা চালিয়েছেন। তবে চেয়ারম্যান বলছেন পাওনা টাকা নিয়ে কথা কাটাকাটির সময় ‘উত্তেজিত হয়ে বা অন্য কোনো কারণে’ তিনি মারা গেছেন।

মঙ্গলবার সকালে জেলার উপজেলার আটঘর কুড়িয়ানায় ইউনিয়নের কুড়িয়ানা বাজারে এ ঘটনা ঘটে বলে জানান পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) শেখ মোস্তাফিজুর রহমান।

নিহত শেখর কুমার সিকদার (৫০) আটঘর কুড়িয়ানায় ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও কুড়িয়ানা গ্রামের সুপ্রসন্ন সিকদারের ছেলে।

শেখরের ছোট ভাই শংকর কুমার সিকদার অভিযোগ করে বলেন, “কুড়িয়ানার একটি প্রাইমারি স্কুলে ক্রীড়ানুষ্ঠানের দাওয়াত কার্ডে বর্তমান ইউপি চেয়ারম্যান মিঠুন হালদারের নাম লেখা হয়নি।

“এ কারণে ক্ষিপ্ত হয়ে মিঠুন হালদারসহ তার বাহিনী কুড়িয়ানা বাজারে বসে আমার ভাইকে নির্মমভাবে পিটিয়েছে। তাদের পিটুনিতে আমার ভাইয়ের মৃত্যু হয়েছে।”

প্রত্যক্ষদর্শী গকুল হালদার বলেন, ওই ইউনিয়নের কয়েকটি স্কুল কমিটির নির্বাচন হয়েছে। সেসব নির্বাচনে মিঠুন চেয়ারম্যান বা তার কোনো অনুগত লোক নির্বাচিত হয়নি। এই নিয়ে তার ক্ষোভ ছিল।

“মঙ্গলবার সাবেক চেয়ারম্যান কুড়িয়ানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে যাচ্ছিলেন। এ সময় বর্তমান চেয়ারম্যান মিঠুন হালদার, তার অনুগত শংকর হালদার, মনি হালদার, পংকজ, সন্তোষ অতর্কিত হামলা চালায়।

“এক পর্যায়ে পিছন থেকে শংকরের ইটের আঘাতে শেখর হালদার মাটিতে লুটিয়ে পড়েন।”

নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মো. শাহিন আহমেদ জানান, “হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের পরে মৃত্যুর কারণ বলা যাবে।”

হামলার অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান মিঠুন হালদার মোবাইলে জানান, তিনি শেখর কুমার সিকদারের কাছে পাঁচ লাখ টাকা পেতেন।

“মঙ্গলবার সকালে কুড়িয়ানা বাজারে বসে সেই টাকা চাইছিলাম। এতে একটু কথা কাটাকাটি হয়েছিল। সেখানে শেখর কুমার উত্তেজিত হয়ে হয়তো বা অন্য কোনো কারণে মারা যেতে পারেন।”

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) শেখ মোস্তাফিজুর রহমান জানান, “প্রতিপক্ষের হামলায় সাবেক ইউপি চেয়ারম্যান শেখর কুমার সিকদারের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

“ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।”