‘যৌতুকের টাকা’ আনতে বাবার বাড়ি গিয়ে নববধূর ‘আত্মহত্যা’

টাকা না নিয়ে গেলে তাকে তালাকের হুমকি দেওয়া হয়; এ সংক্রান্ত চিরকুট পাওয়া গেছে বলে জানায় বরিশাল পুলিশ।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2024, 04:52 PM
Updated : 5 March 2024, 04:52 PM

বরিশাল নগরীতে যৌতুকের তিন লাখ টাকা আনতে বাবার বাড়ি গিয়ে এক নববধূ আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পেয়েছে পুলিশ।

মঙ্গলবার বিকালে নগরীর ৩ নম্বর ওয়ার্ডের পুরানপাড়া এলাকা থেকে ওই গৃহবধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয় বলে বলে কাউনিয়া থানার ওসি আসাদুজ্জামান জানান।

২০ বছর বয়সি সাদিয়া ওই এলাকার মো. মাহফুজ আলম বেপারীর মেয়ে। ২৪ জানুয়ারি সদর উপজেলার রায়পাশা এলাকার মো. রুবেলের সঙ্গে তার বিয়ে হয়।

সাদিয়ার ভাই সাইফুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ছয় ভাই-বোনের মধ্যে সবার ছোট সাদিয়া। তার বিয়েতে প্রায় আট লাখ টাকা ব্যয় করা হয়।

সাইফুলের অভিযোগ, “বিয়ের পর সাদিয়াকে পছন্দ হয়নি জানিয়ে তার সঙ্গে দুর্ব্যবহার করেন রুবেল। এক পর্যায়ে বিদেশ যাওয়ার জন্য তিন লাখ টাকা দাবি করেন।

“দাবি করা টাকা না দিলে তাকে তালাক দেওয়ার হুমকি দেন রুবেল। টাকা আনতে রোববার সাদিয়াকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। মঙ্গলবার বিকালে ঘরে কেউ না থাকার সুযোগে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে।”

৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ হাবিবুর রহমান ফারুক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিয়েতে সাদিয়াকে স্বর্ণালংকারের পাশাপাশি তার বরকে স্বর্ণের চেইন, আংটি ও একটি ফ্রিজ দেওয়া হয়।

“বিয়ের দুমাস না যেতেই বিদেশ যাওয়ার কথা বলে টাকা আনতে তাকে বাবার বাড়িতে পাঠিয়ে দেন রুবেল। রাগে ক্ষোভে সাদিয়া আত্মহত্যা করেছে।”

কাউনিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “টাকা না নিয়ে গেলে তাকে তালাক দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। এ বিষয়ে চিরকুট লিখে আত্মহত্যা করেছেন সাদিয়া। বিষয়টি তদন্ত করা হচ্ছে।”

ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি আসাদুজ্জামান।