সাইবার নিরাপত্তা আইন স্বাধীন মত প্রকাশে প্রতিবন্ধক হবে না: পলক

প্রতিমন্ত্রী বলেন, “নির্বাচনে দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে খেলা হবে। সে খেলায় বঙ্গবন্ধুর সৈনিকরা জিতবে।“

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2023, 11:02 AM
Updated : 13 Dec 2023, 11:02 AM

গণমাধ্যমের স্বাধীন মত প্রকাশে সাইবার নিরাপত্তা আইন কোনো প্রতিবন্ধকতা তৈরি করবে না বলে মনে করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেছেন, “এই আইন তথ্য প্রযুক্তির অপব্যবহার রোধে সহায়ক ভূমিকা রাখবে।”

বুধবার সকালে হবিগঞ্জ সদর উপজেলার দুর্লভপুর গ্রামে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের উদ্যোগে ‘শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আসন্ন নির্বাচন বিষয়ক এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, “নির্বাচনে দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে খেলা হবে। সে খেলায় বঙ্গবন্ধুর সৈনিকরা জিতবে। “

এসময় সব অপশক্তিকে পরাজিত করে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলমত নির্বিশেষে সবাইকে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, “৮ একর জমির উপর ৮০ কোটি টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারটি নির্মিত হচ্ছে। ২০২৫ সালে এটির নির্মাণ কাজ সম্পন্ন হবে। এরপর আর এ এলাকার কোনো তরুণ-তরুণীকে চাকরির পেছনে ছুটতে হবে না, বিদেশে যেতে হবে না। তারা এখানেই কাজ শিখে স্বাবলম্বী হতে পারবে।”

এসময় আরও উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য মো. আবু জাহির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলমগীর চৌধুরীসহ অন্যরা। 

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ১৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেসবুক লিংক]