সাতক্ষীরা ও চাঁদপুরে জামায়াত-শিবিরের ২৯ কর্মী আটক

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ১০ দফা দাবিতে বিভিন্ন স্থানে গণমিছিল করে জামায়াতের নেতা-কর্মীরা।

সাতক্ষীরা প্রতিনিধিচাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2022, 10:35 AM
Updated : 24 Dec 2022, 10:35 AM

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ১০ দফা দাবিতে সাতক্ষীরা ও চাঁদপুরে জামায়াত-ছাত্রশিবিরের গণমিছিল থেকে ২৯ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। 

সাতক্ষীরা সদর থানার ওসি আবু জিহাদ মো. ফখরুল আলম খান জানান, শনিবার সকাল ৮টায় সাতক্ষীরা শহরের হাটের মোড় এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করার সময় জামায়াতের ১৬ নেতা-কর্মীকে আটক করা হয়। নাশকতার প্রস্তুতিকালে পাঁচটি হাতবোমাসহ তাদেরকে আটক করা হয়েছে। 

আটকরা হলেন, জামায়াত নেতা মশিউর রহমান (৬০), কালিগঞ্জ উপজেলা ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান (২১), শফিকুল আলম (৫৫), মো. ফজলুর রহমান (৬২), মো. সাঈদ হোসেন (১৯), মো. আলামিন হোসাইন (২৩), মো. রাশেদ হোসেন (১৯), বায়েজীদ হোসেন (২২), মোস্তাকিন বিল্লাহ (১৭), সোলাইমান হোসেন (২৩), জাহিদ হাসান (২০), সাগর হোসেন (২৫), মো. সাইফুল ইসলাম (৩২), মো. আবু মুসা (২২), মফিজুল ইসলাম (৩৫), আব্দুল হামিদ সরদার (৫৮)। 

তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান ওসি আবু জিহাদ। 

তবে নাশকতার প্রস্তুতির কথা অস্বীকার করে জেলা জামায়াতের প্রচার সম্পাদক মো. আজিজুর রহমান বলেন, “তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন, খালেদা জিয়া ও আলেম ওলামাদের মুক্তিসহ ১০ দফা দাবিতে শান্তিপূর্ণভাবে জেলা জামায়াতের বিক্ষোভ মিছিল শুরু করার সময় পুলিশ তাদের ধাওয়া দেয়। 

“এ সময় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে তিন দিকে চলে যায়। পুলিশ মিছিল থেকে জামায়াত ও শিবিরের ১৬ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে।” 

এদিকে চাঁদপুর শহরের মুক্তিযোদ্ধা সড়কের লেকেরপাড় এলাকা থেকে ১৩ জামায়াত-শিবির কর্মীকে আটক করেছে পুলিশ।   

শনিবার বেলা ১১টার দিকে তাদেরকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আব্দুর রশিদ। 

পুলিশ জানায়, সকাল ১০টায় চাঁদপুর জেলা জামায়াতের ব্যানারে শহরের শপথ চত্বর এলাকা থেকে গণমিছিল বের হয়। শহর প্রদক্ষিণ শেষে মিছিলটি মাতপৃীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মোড়ে এলাকায় এসে শেষ হয়। 

সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন জেলা জামায়াতের আমীর মাওলানা আবদুর রহিম পাটওয়ারী। 

এ সময় আটক জামায়াত ও শিবিরের কর্মীরা হলেন- কচুয়া উপজেলার মুজাহিদুল ইসলাম তানহা (২৫), একই উপজেলার শামছুল হক ফয়সাল (২২), হাজীগঞ্জ উপজেলার মহিউদ্দিন মিজি (৪৫), হাইমচর উপজেলার নাজিম উদ্দিন (২২), হাজীগঞ্জ উপজেলার রাহাত হোসেন (২২), চাঁদপুর সদরের মো. সৈকত হোসেন (২০), শহরের পুরাণ বাজার রঘুনাথপুর এলাকার মো. সাকিব মোল্লা (১৯), পালবাজার এলাকার হাফেজ মো. নাদিরুল ইসলাম (১৮), বিষ্ণুদী এলাকার সুমন সরদার (৩২), মতলব দক্ষিণ উপজেলার সাহেদ হোসেন প্রধানিয়া (২২), সদরের লক্ষ্মীপুর ইউনিয়নের মো. মাহফুজ শেখ (২১), মৈশাদী ইউনিয়নের মো. শাহীন গাজী (২৫) ও শাহমাহমুদপুর ইউয়িনের মো. সজিব উদ্দিন (১৮)। 

ওসি মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, জামায়াতের গণমিছিল থেকে যাদেরকে আটক করা হয়েছে, তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।