পটুয়াখালীতে মেয়র পদে ভোটে এক পরিবারের তিনজন

১৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ ফেব্রুয়ারি।

পটুয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2024, 03:00 PM
Updated : 13 Feb 2024, 03:00 PM

পটুয়াখালী পৌরসভা নির্বাচনে লড়তে মেয়র ও কাউন্সিলর পদপ্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোনয়নপত্র জমার শেষ দিন মঙ্গলবার মেয়র পদে ছয়জন, সাধারণ সদস্য কাউন্সিলর পদে ৪৩ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন বলে জেলা রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর খান জানান।

প্রার্থীরা হলেন- বর্তমান মেয়র মহিউদ্দিন আহমেদ, তার স্ত্রী মার্জিয়া আক্তার ও বড় ভাই আবুল কালাম আজাদ, সাবেক মেয়র মো. শফিকুল ইসলাম, মো. এনায়েত হোসেন, নাসির উদ্দিন খান।

৯ মার্চ সকালে ইভিএমের মাধ্যমে পটুয়াখালী পৌরসভা নির্বাচনের অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

তফসিল অনুযায়ী, ১৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ ফেব্রুয়ারি। শেষ পর্যন্ত যারা ভোটের দৌড়ে থাকবেন ২৩ ফেব্রুয়ারি তাদের মধ্যে প্রতীক বরাদ্দ করবেন রিটার্নিং কর্মকর্তা।

রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি জানান, এবারের পটুয়াখালী পৌরসভা নির্বাচনে মোট ভোটার ৫০ হাজার ৬৯৯ জন। এর মধ্যে পুরুষ ২৩ হাজার ৯৪৭ জন ও নারী ২৬ হাজার ৭৫০ জন। হিজড়া ভোটার রয়েছেন দুজন।

এর আগের ২০১৯ সালে অনুষ্ঠিত পটুয়াখালী পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৪৫ হাজার ১৪৪ জন। সে হিসাবে এবার নতুন ভোটার সংখ্যা ৫ হাজার ৫৫৫ জন। যারা প্রথমবারের মত তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।