বরিশালে ইউপি চেয়ারম্যানসহ ৬ সদস্যের বিরুদ্ধে চাল আত্মসাতের মামলা

মামলার বাদী ফাতেমা আক্তার লিপি মাধবপাশা ইউনিয়নের সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডের সদস্য।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2024, 03:19 AM
Updated : 10 Feb 2024, 03:19 AM

বরিশালের বাবুগঞ্জের মাধবপাশা ইউপির চেয়ারম্যানসহ পরিষদের ছয় সদস্যের বিরুদ্ধে দুস্থদের চাল আত্মসাৎ করে কালোবাজারে বিক্রির অভিযোগে মামলা হয়েছে।

বুধবার বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি করেছেন ওই ইউপির এক সংরক্ষিত সদস্য।

মামলার বাদী ফাতেমা আক্তার লিপি মাধবপাশা ইউনিয়নের সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডের সদস্য।

বিচারক কেএম রাশেদুজ্জামান রাজা মামলাটি তদন্ত করে দুদককে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন ওই আদালতের বেঞ্চ সহকারী কামরুল ইসলাম।

বিবাদীরা হলেন- ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ছিদ্দিকুর রহমান, ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মাহাবুব শিকদার, ৭ নম্বর ওয়ার্ড সদস্য মো. খলিলুর রহমান, ৬ নম্বর ওয়ার্ড সদস্য মোহাম্মদ আলী বেগ, ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শাহজাহান, ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. বশির শিকদার ও ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মো. আবুল বাশার হাওলাদার।

আদালতের বেঞ্চ সহকারী কামরুল ইসলাম জানান, মামলায় অভিযোগ করা হয়েছে যে, ওই ইউপি চেয়ারম্যান তার পরিষদের ৬ সদস্যের যোগসাজশে অসহায়-দুস্থদের নামে বরাদ্দ ১৭ দশমিক ৬৭০ মেট্রিক টন চাল উত্তোলন করে কালোবাজারে বিক্রি করে অর্থ আত্মসাৎ করেছেন।

বিবাদীরা একইভাবে জিআর, কাবিখা, টিআর, কাবিটা, কর্মসৃজন কর্মসূচি’র ছাড়াও বিভিন্ন প্রকল্পের চাল, গম ও নগদ টাকা আত্মসাৎ করেছেন বলে নালিশিতে উল্লেখ করেছেন মামলার বাদী।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]