বরিশালে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে চাচাত ভাইয়ের যাবজ্জীবন

ধর্ষণে সহায়তায় অভিযুক্ত আরেক আসামিকে খালাস দেওয়া হয়েছে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2023, 01:59 PM
Updated : 28 Feb 2023, 01:59 PM

বরিশালে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে চাচাত ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

মামলার ১১ বছর পর মঙ্গলবার জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এই রায় দেন।

যাবজ্জীবন দণ্ডের পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে, অনাদায়ে আরও ছয় মাস কারাভোগ করতে হবে।

দণ্ডিত জসিম হাওলাদার বরিশাল সদর উপজেলার কর্ণকাঠি গ্রামের শাহজাহান হাওলাদারের ছেলে। এছাড়া ধর্ষণে সহায়তায় অভিযুক্ত জয়দত্ত আলী হাওলাদারের ছেলে কুদ্দুস হাওলাদারকে খালাস দেওয়া হয় বলে আদালতের বিশেষ পিপি ফয়জুল হক ফয়েজ জানান।

পিপি বলেন, জসিম পলাতক রয়েছেন। খালাস পাওয়া কুদ্দুস এজলাসে উপস্থিত ছিলেন। দণ্ডিত ও খালাস পাওয়া উভয়ই ওই ছাত্রীর চাচাত ভাই।

মামলার বরাতে ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী হুমায়ন কবির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দণ্ডিত জসিম ১৬ বছর বয়সী স্কুলছাত্রীর আত্মীয়। তিনি মাদকাসক্ত ও চরিত্রহীন। মামলার বাদীর অভিযোগ, তার স্কুল পড়ুয়া মেয়েকে আসামি প্রায়ই উত্ত্যক্ত করতেন।

“২০১২ সালের ১৮ অক্টোবর কিশোরীর বাবা রিকশা চালাতে বের হন। মামলার বাদী ও কিশোরীর মা প্রতিবেশীর বাড়িতে যান। ছোট বোন স্কুলে যাওয়ায় সে ঘরে একা ছিল। এ সুযোগে ধর্ষক জসিম ঘরে প্রবেশ করে গলা চেপে ধরে ধর্ষণ করে।”

পরে ২৫ অক্টোবর মহানগর পুলিশের বন্দর থানায় মামলা করা হয়। এতে দুজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও দুজনকে আসামি করা হয়। মমালায় ওই কিশোরীকে নির্যাতনের অভিযোগও আনা হয়।

একই বছরের ৩১ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেন বন্দর থানার এসআই মো. আলমগীর হোসেন। এতে একমাত্র জসিমকে আসামি করা হয়। ১০ জনের সাক্ষ্য নিয়ে মঙ্গলবার বিচারক এই রায় ঘোষণা করেন।